সংবাদের জেরে বাগেরহাটে সাংবাদিকের ওপর হামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ০১ জুলাই ২০২২

সংবাদ প্রকাশের জেরে বাগেরহাটের চিতলমারী প্রেস ক্লাবের সভাপতি দেবাশীষ বিশ্বাসকে রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে স্থানীয় সন্ত্রাসীরা। তাকে মৃত ভেবে ফেলে যাওয়ার সময় ধান বিক্রির প্রায় দেড় লাখ টাকাও নিয়ে গেছেন তারা।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে থানার পাশে সরকারি এস এম মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

দেবাশীষ বিশ্বাস বর্তমানে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। তার স্বজনরা জানিয়েছেন, মাথায় আঘাতের কারণে গভীর রাত থেকে টানা বমি করছেন দেবাশীষ। এ মুহূর্তে তার উন্নত চিকিৎসা দরকার।

দেবাশীষ দৈনিক আমার সংবাদ ও দৈনিক গ্রামের কাগজের চিতলমারী প্রতিনিধি।

jagonews24

সাংবাদিক দেবাশীষ অভিযোগ করে বলেন, সম্প্রতি চিতলমারী উপজেলা যুবলীগের আহ্বায়ক শেখ নজরুল ইসলামের মাদক গ্রহণের ছবি ফেসবুকে ভাইরাল হয়। ওই ছবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা শিপন কুমার বসু ছিলেন। এরপর গত ১০ জুন দৈনিক গ্রামের কাগজে ‘প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার সঙ্গে যুবলীগ নেতার ছবি ভাইরাল’ শিরোনামে খবর প্রকাশ হলে নজরুল ও তার সহযোগীরা তাকে টার্গেট করেন।

বৃহস্পতিবার বিকেলে তিনি ধান বিক্রির টাকা নিয়ে ব্যাংকে যাচ্ছিলেন। পথে উপজেলা যুবলীগের আহ্বায়ক নজরুল ইসলামের ভাতিজা ফেরদাউস শেখ পেছন থেকে মোটরসাইকেল দিয়ে ধাক্কা মারেন। তিনি রাস্তায় পড়ে গেলে ৭-৮ জন লোক রড ও হাতুড়ি দিয়ে পেটান। পরে মৃত ভেবে ফেলে যান। যাওয়ার সময় তারা এক লাখ ৪৫ হাজার টাকাও ছিনিয়ে নেন।

এ বিষয়ে চিতলমারী উপজেলা যুবলীগের আহ্বায়ক শেখ নজরুল ইসলাম বলেন, ‘আমি যতদূর শুনেছি একটি মোটরসাইকেল দুর্ঘটনা ঘটেছে। তাতে একজন সাংবাদিক আহত হয়েছেন। এ ঘটনার সঙ্গে আমি কোনোভাবেই জড়িত নই।’

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম কামরুজ্জামান খান বলেন, হাসপাতালে গিয়ে ওই সাংবাদিককে দেখে এসেছি। তিনি অভিযোগ দিলে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]