ভাঙ্গুড়ায় বিএনপি-আওয়ামী লীগের কর্মসূচি, ১৪৪ ধারা জারি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৮:১৯ এএম, ০৫ সেপ্টেম্বর ২০২২
প্রতীকী ছবি

পাবনার ভাঙ্গুড়ায় একই স্থানে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান এ আদেশ জারি করেন।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ওই এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. ফয়সাল বিন আহসান জানান, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার ভাঙ্গুড়া উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিলের ডাক দেয়। এদিকে একই সময়ে বিএনপি-জামায়াতের কর্মসূচিকে নৈরাজ্যমূলক দাবি করে উপজেলা আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি ঘোষণা করে।

পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারির আদেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

আদেশে বলা হয়, সোমবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ভাঙ্গুড়ার শরৎনগর বাজার ও সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হল। জারিকৃত এলাকায় সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, একই স্থানে দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। আইনশৃঙ্খলা ও জননিরাপত্তার স্বার্থে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কেউ ১৪৪ ধারা ভাঙার চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আমিন ইসলাম জুয়েল/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।