অপহরণ মামলায় খালাস পেলেন সিরিয়াল কিলার রসু খাঁ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৫:০২ পিএম, ২৭ নভেম্বর ২০২২

ময়মনসিংহের রুমা অপহরণ মামলায় খালাস পেলেন চাঁদপুরের আলোচিত সিরিয়াল কিলার রসু খাঁ। রোববার (২৭ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদাউস চৌধুরী এ রায় ঘোষণা করেন। এ সময় রসু খাঁ আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে ২০০৫ সালের ৬ জানুয়ারি রুমার বাবা গিয়াস উদ্দিন অজ্ঞাত নামা আসামির নামে অপহরণের এ মামলা করেন। পরে তদন্ত শেষে পুলিশ রসু খাঁকে মামলায় আসামি করা হয়। মামলার ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল পিপি সাইয়েদুল ইসলাম বাবু ও এপিপি খোরশেদ আলম শাওন।

এদিকে আলোচিত সিরিয়াল কিলার রসু খাঁর বিরুদ্ধে ধর্ষণ ও অপহরণের ১১ মামলা রয়েছে। যার মধ্যে তিন মামলায় তার মৃত্যুদণ্ড, দুটিতে খালাস ও বাকি ৬টি বিচারাধীন।

জানা গেছে, চাঁদপুরের সদর উপজেলার মদনা গ্রামের ছিঁচকে চোর রসু খাঁ ভালবাসায় ব্যর্থ হয়ে এক সময় সিরিয়াল কিলারে পরিণত হয়। ২০০৯ সালের ৭ অক্টোবর পুলিশের হাতে ধরা পড়ার পর তার লোমহর্ষক হত্যাকাণ্ডের চিত্র বেরিয়ে আসে। নিজের মুখে স্বীকার করে ১১ নারী হত্যার কথা। টার্গেট ছিল ১০১টি হত্যাকাণ্ড। কিন্তু চাঁদপুরের ফরিদগঞ্জ থানা পুলিশের হাতে ধরা পড়ার পরই তার সে আশা গুঁড়েবালিতে পরিণত হয়। রসু খাঁ যাদের হত্যা করেছে তারা সবাই ছিলেন গার্মেন্টস কর্মী।

রসু খাঁ ভালবাসার অভিনয় করে নিম্নবিত্ত পরিবারের মেয়েদের ঢাকার সাভার ও টঙ্গি এলাকা থেকে চাঁদপুরে এনে প্রত্যন্ত এলাকায় নিয়ে ধর্ষণের পর হত্যা করেছেন। হত্যার স্বীকার ওইসব হতভাগ্য মেয়েদের অধিকাংশের পরিচয় জানা যায়নি।

নজরুল ইসলাম আতিক/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।