নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে পরাজিত প্রার্থীর সমর্থকদের হামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ১০:৪৩ এএম, ৩০ ডিসেম্বর ২০২২

দিনাজপুরের বিরল পৌরসভা ও রাজারামপুর ইউনিয়নে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের গাড়িতে হামলা করেছে পরাজিত প্রার্থীর সমর্থকরা। এসময় আনসার সদস্যসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বিরল উপজেলার রাজারামপুর ইউনিয়নের কানাইবাড়ী কেন্দ্রে ফলাফল ঘোষণার পর কিছু লোকজন কাগজপত্রে ভুল আছে দাবি করে কেন্দ্র ঘেরাও করে। এসময় তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি ও সরকারি মালামাল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে সেখানে অতিরিক্ত পুলিশ ও আনসার গেলে তাদের ওপর ইট-পাটকেল ছোঁড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট, তাদের গাড়ি ও সরকারি মালামাল নিয়ে ফেরত যায় পুলিশ। এ ঘটনায় পুলিশ ও আনসার সদস্যসহ কমপক্ষে ১০ জন আহত হয়।

এদিকে বিকেল সাড়ে ৫টার দিকে বিরল পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের ব্রহ্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণার পর হট্টগোল শুরু করে পরাজিত প্রার্থীদের সমর্থকরা। তারা ইভিএম মেশিন থেকে পাওয়া কপি দেখতে চেয়ে কেন্দ্র থেকে নির্বাচনী দায়িত্বে নিয়োজিতদের কেন্দ্র থেকে বের হতে বাধা দেন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে করে নির্বাচনী সরঞ্জাম নিয়ে আসার চেষ্টা করলে প্রার্থীর সমর্থকরা ইট পাটকেল ছোড়ে। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের গাড়ির কাচ ভেঙে যায়। এ সময় প্রিজাইডিং কর্মকর্তা আব্দুল লতিফ, পুলিশ ও আনসার সদস্যসহ কমপক্ষে পাঁচ জন আহত হন।

বিষয়টি জানতে একাধিকবার ইউএনও আফছানা কায়সারের সরকারি মোবাইল নম্বরে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিন্নাহ আল মামুন জানান, দুটি ঘটনাই নির্বাচন ফলাফলকে কেন্দ্র করে। এসময় পুলিশ ও আনসার সদস্যসহ কয়েকজন আহত হয়েছেন। আমরা একটি কেন্দ্রে সরকারি মালামাল রক্ষা ও নিজেদের নিরাপত্তায় কয়েক রাউন্ড ফাঁকা গুলি করেছি। এ ঘটনায় সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তারা মামলা করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক বলেন, দুটি কেন্দ্রে ফলাফল ঘোষণার পর হামলা হয়েছে। এতে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর হয়েছে। ব্রহ্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবদুল লতিফ (জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী) আহত হয়েছেন।

ইমদাদুল হক মিলন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।