বঙ্গবন্ধু সাফারি পার্কে হাতির মৃত্যু, তদন্তে কমিটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ০১ জানুয়ারি ২০২৩

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে একটি হাতির মৃত্যু হয়েছে। হাতিটি অন্য একটি হাতির সঙ্গে ধাক্কা খেয়ে মাথায় আঘাত পেয়ে মৃত্যুবরণ করেছে। রোববার (১ জানুয়ারি) সন্ধ্যায় প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২২ ডিসেম্বর পার্কে হাতিটির মৃত্যু হলেও কর্তৃপক্ষ বিষয়টি লুকানোর চেষ্টা করেছিল।

মো. আমীর হোসাইন চৌধুরী বলেন, হাতিটির বয়স হয়েছিল ৪৭-৪৮ বছর। শারীরিকভাবে দুর্বল প্রকৃতির ছিল হাতিটি। ওইদিন হাতিশালায় অপর একটি হাতির সঙ্গে ধাক্কায় গুরুতর আঘাত পায় হাতিটি। এর কিছুক্ষণ পর হাতিটির মৃত্যু হয়। ময়নাতদন্ত প্রতিবেদন পেলেই হাতির মৃত্যুর কারণ জানা যাবে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, হাতি মৃত্যুর ঘটনায় পার্ক কর্তৃপক্ষ শ্রীপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তাতে মৃত্যু কারণ হিসেবে হাতিদের মধ্যে মারামারি কথা উল্লেখ করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের প্রকল্প পরিচালক মো. ইমরান হাসান বলেন, হাতিটি মাদি ছিল। মৃত্যুর কারণে জানতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। প্রতিবেদন এখনো হাতে অসেনি। সাফারি পার্কে ৯টি হাতি ছিল। এরমধ্যে ৭টি পুরুষ ও দুটি মাদি। একটি হাতি মারা যাওয়ায় এখন হাতির সংখ্যা ৮টিতে দাঁড়ালো।

মো. আমিনুল ইসলাম/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।