এমপির নাম না থাকায় বঙ্গবন্ধুর জন্মদিনের ব্যানার ছিঁড়লেন সমর্থকরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ১৭ মার্চ ২০২৩

সিরাজগঞ্জের বেলকুচিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসের ব্যানারে এমপির নাম না থাকা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত সাতজন আহত হয়েছেন। শুক্রবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, পরিস্থিতি জটিল হওয়ার আগে আমরা উভয় পক্ষকে দলীয় কার্যালয় থেকে সরিয়ে দেই। এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে বড় ধরনের কোনো ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র বেগম আশানুর বিশ্বাস জাগো নিউজকে বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে নেতাকর্মীদের নিয়ে সকাল পৌনে ৭টার দিকে দলীয় কার্যালয়ে গিয়ে উপস্থিত হই। কিছুক্ষণ পর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল আসার পর জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করি। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পূর্বেই দলীয় কার্যালয়ে টানানো ব্যানারে এমপির নাম না থাকাকে কেন্দ্র করে এমপির লোকজন আমার ওপর চড়াও হন।

আমি তাদের বারবার বলি এটা দলের ব্যানার। এখানে শুধু বঙ্গবন্ধু ও জননেত্রীর ছবি আর নাম থাকবে। নিচে আয়োজনে উপজেলা আওয়ামী লীগ লেখা রয়েছে। কিন্তু তারা সেটা মানতে নারাজ। পরে এমপির লোকেরা উত্তেজিত হয়ে ব্যানার ছিঁড়ে ফেলে আমার সমর্থকদের ওপর হামলা করে। এতে স্বেচ্ছাসেবক দলের সভাপতি কামাল হোসেন, অলিভ মণ্ডল, রুবেল হোসেন গুরুতর আহত হলে তাদের বেলকুচি সদর হাসপাতালে পাঠিয়ে দেই।

স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডলের ব্যক্তিগত সহকারী (পিএস) সেলিম সরকার জাগো নিউজকে বলেন, দলীয় কার্যালয়ে গিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর উপজেলা আওয়ামী লীগের ব্যানারে এমপির নাম ছিল না। এ বিষয়টি নিয়ে দলের সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাসের কাছে জানতে চাইলে তার কিছু লোকজন কথাটি নিয়ে উত্তেজনা সৃষ্টি করে। পরে উভয়ের সমর্থকদের মধ্যে একটু ধাক্কা-ধাক্কি হয়। পুলিশ তাৎক্ষণিক সেটি নিয়ন্ত্রণ করে।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান বলেন, বিষয়টি জেনেছি। নিজ দলের মধ্যে এমন ঘটনা অত্যন্ত দুঃখজনক। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এম এ মালেক/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।