সিলেট সিটি নির্বাচনে অংশ না নিতে নেতাকর্মীদের বিএনপির চিঠি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ১৫ মে ২০২৩

আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে অংশ না নিতে দলের নেতাকর্মীদের চিঠি দিয়েছে সিলেট মহানগর বিএনপি। সোমবার (১৫ মে) মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন চিঠি দেওয়ার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

১৩ মে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর স্বাক্ষরিত চিঠিতে নগরের সব ওয়ার্ডসহ দলের বিভিন্ন পর্যায়ের সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকদের এ চিঠি দেওয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, বিএনপি বিগত ১৫ বছরের অধিক সময় থেকে দেশের গণতন্ত্র পূণরুদ্ধার, সংবাদপত্রের স্বাধীনতা, গণমানুষের রাজনৈতিক অধিকারসহ সরকারের সব অপকর্মের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম চালিয়ে আসছে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সরকারের মিথ্যা মামলায় দীর্ঘদিন যাবত কারান্তরীণ। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মিথ্যা মামলায় সাজায় দেশান্তরি। এই অবৈধ সরকারের সব অপকর্মের বিরুদ্ধে বিএনপি যখন সর্বাত্মকভাবে চূড়ান্ত আন্দোলনে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে ঠিক তখনই শেখ হাসিনা সরকার ষড়যন্ত্র ও পরিকল্পিতভাবে ইভিএমের মাধ্যমে সিটি কর্পোরেশনের নির্বাচন দিচ্ছে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুনির্দিষ্ট ও সুস্পষ্ট বক্তব্য এই পাতানো নির্বাচনে দলের কোনো পর্যায়ের নেতাকর্মী মেয়র বা কাউন্সিলর পদে নির্বাচন কিংবা কোনো ধরনের নির্বাচনী কর্মকাণ্ড করতে পারবেন না। যদি এই পাতানো নির্বাচনে দলের কোনো নেতাকর্মী অংশগ্রহণ করে বা নির্বাচনী কাজে লিপ্ত হয় তাহলে তাদের বিরুদ্ধে সর্বোচ্চ কঠিন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। দেশের এই ক্রান্তিকালে দলের চূড়ান্ত আন্দোলনের সময়ে আমরা আপনাদের সহযোগিতা কামনা করছি। আমরা আশা করি আপনারা এই পাতানো নির্বাচন থেকে বিরত থাকবেন।

ছামির মাহমুদ/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।