খুলনা সিটি নির্বাচন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হলেন আওয়ামী লীগের দুই প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০১:২৪ এএম, ২৭ মে ২০২৩

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হয়েছেন আওয়ামী লীগের দুই প্রার্থী। তারা হলেন নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের এস এম খুরশিদ আহম্মেদ টোনা ও ২৪ নম্বর ওয়ার্ডের জেড এ মাহমুদ ডন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ দুটি ওয়ার্ডে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় দুজনকে শুক্রবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, গত ১৬ মে ১৩ নম্বর ওয়ার্ডে একজন মাত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। আর ঋণখেলাপির কারণে ২৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী মো. শমসের আলী মিন্টুর মনোনয়নপত্র বাতিল করা হয়। আপিলেও তার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল থাকে।

মনোনয়ন বাতিল হওয়ার পর ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও বিএনপি নেতা মিন্টু উচ্চ আদালতে আপিল করেছেন। এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা বলেন, যদি উচ্চ আদালত কোনো নির্দেশনা দেন, তাহলে সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

২৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী মো. শমসের আলী মিন্টু জানান, এরই মধ্যে মনোনয়ন বাতিলের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হয়েছে। আগামী রোববার (২৮ মে) শুনানির কথা রয়েছে।

২৪ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর ডন মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর টোনা ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি।

আলমগীর হান্নান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।