মহাসড়কের পাশে গড়ে ওঠা ১৮ অবৈধ স্থাপনা উচ্ছেদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ০৬ জুন ২০২৩
মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়

যশোরের অভয়নগরে যশোর-খুলনা মহাসড়কের পাশে গড়ে ওঠা ১৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা পরিষদ। এ সময় যশোর জেলা পরিষদের প্রায় সাড়ে ১১ শতক জমিতে অবৈধভাবে গড়ে ওঠা দোকান খননযন্ত্র দিয়ে দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।

মঙ্গলবার (৬ জুন) দুপুরে জেলা প্রশাসকের নির্দেশনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামানের নেতৃত্বে নওয়াপাড়া নূরবাগ বাসস্ট্যান্ড এলাকায় এ অভিযান চালানো হয়।

এ বিষয়ে জেলা পরিষদের সদস্য আব্দুর রউফ মোল্যা বলেন, অভয়নগরের নূরবাগ বাসস্ট্যান্ড এলাকায় যশোর-খুলনা মহাসড়কের পাশে জেলা পরিষদের ১১ শতক ১৬ পয়েন্ট জমি আছে। পূর্ব পরিকল্পনা মোতাবেক ওই জমিতে তিনতলা মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়। যে মার্কেটে থাকবে মোট ৫৬টি দোকানঘর। কিন্তু দীর্ঘদিন ধরে ওই জমি দখল করে একটি প্রভাবশালী চক্র ১৮টি ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলে। বার বার নোটিশ দেওয়ার পরও তারা তাদের স্থাপনা অপসারণ না করায় জেলা প্রশাসনের সহযোগিতায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেওয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান বলেন, জেলা প্রশাসকের নির্দেশে জেলা পরিষদের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ১৮টি পাকা স্থাপনা ভেকু দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। দুপুর থেকে শুরু হওয়া উচ্ছেদ অভিযান বিকালে শেষ হয়।

অভিযান চলাকালে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা লুৎফর রহমান, সহকারী প্রকৌশলী অহিদুজ্জামান লাভলু উপস্থিত ছিলেন।

মিলন রহমান/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।