ময়মনসিংহ সিটি

জলাবদ্ধতা দূর করতে উচ্ছেদ অভিযান শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০১:১৩ পিএম, ০৬ জুলাই ২০২৩

ময়মনসিংহ নগরীর বেশকিছু এলাকায় সামান্য বৃষ্টিতেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে করে ভোগান্তিতে পড়তে হয় স্থানীয়দের। এসব এলাকা জলাবদ্ধতামুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে মসিক।

বুধবার (৫ জুলাই) দুপুরে নগরীর মাসকান্দা এলাকার আকুয়া খালে উচ্ছেদ অভিযান করা হয়। অভিযানে নেতৃত্বদেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী।

মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী বলেন, জলাবদ্ধতা নিরসনে শুরু হওয়া অবৈধ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। তবে এর পুরোপুরি সুফল আসবে আগামী বর্ষার আগে। বলাশপুর এবং ভাটিকাশর এলাকার জলাবদ্ধতার সমস্যা সমাধানে বিকল্প ব্যবস্থা করা হচ্ছে। তবে সে এলাকাটি নিচু হওয়ায় মানুষকে এমন ভোগান্তির পোহাতে হচ্ছে। তার জন্য সিটি করপোরেশন আত্মরিকভাবে দুঃখিত।

আরও পড়ুন: ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ২

তিনি আরও বলেন, জলাবদ্ধতা নিরসনে সাধারণ মানুষকেও সিটি করপোরেশনকে সহযোগিতা করতে হবে। আর না হয় এর সুফল কোনো ভাবেই আসবে না। যেখানে-সেখানে ময়লা আবর্জনা ফেলে খালে জলাবদ্ধতা তৈরি করা যাবে না। বসতবাড়ি নির্মাণের সময় খালের জায়গা ছেড়ে বিল্ডিং কোড মেনে নির্মাণ করতে হবে।

জলাবদ্ধতা দূর করতে উচ্ছেদ অভিযান শুরু

তবে নগরীতে কতো কিলোমিটার খাল বা কি পরিমাণ অবৈধ স্থাপনা রয়েছে সেসব তথ্য জানাতে পারেননি তিনি।

এসময় সিটি করপোরেশনের কাউন্সিলর কামাল হোসেন, মনোয়ার হোসেন বিপ্লব, প্রধান বর্জ্য কর্মকর্তা আরিফ হোসেন, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজিবসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মঞ্জুরুল ইসলাম/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।