মসজিদের আয় বাড়াতে ইউএনওর প্রশংসনীয় উদ্যোগ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ২০ অক্টোবর ২০২৩

অডিও শুনুন

মসজিদের আয় বাড়াতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন পটুয়াখালীর কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর হোসেন। উপজেলা পরিষদের মসজিদের বাড়তি আয়ের উদ্দেশ্যে পরিষদের পুকুরে দুই দিনব্যাপী মাছ শিকার উৎসবের আয়োজন করেছেন তিনি। এতে আয় হবে ৫০ হাজার টাকা।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেল থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ পুকুরে এ উৎসব চলছে শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত।

উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, প্রতিবছরের মতো এবার পাঁচ হাজার টাকার টিকিট সংগ্রহ করে মাছ শিকার করেন শৌখিন মাছ শিকারিরা। মোট ১০ জন বড়শি নিয়ে মাছ শিকার উৎসবে অংশ নেন।

jagonews24

শৌখিন মাছ শিকারি কামরুল হোসেন বলেন, ‘আগে শখের বসে নদী বা বিভিন্ন জলাশয়ে বড়শি দিয়ে মাছ শিকার করতাম। স্থানীয় নদী বা বিভিন্ন জলাশয় বিলীন হওয়ার কারণে আর মাছ শিকার করা হয় না। এবার মসজিদের পুকুরে উপজেলা প্রশাসন টিকিটের মাধ্যমে মাছ শিকার করার সুযোগ দেওয়ায় আর নিজেকে ধরে রাখতে পারিনি। টিকিটের টাকা মসজিদের উন্নয়নে ব্যয় হবে শুনে আরও বেশি ভালো লাগা কাজ করছে।’

জুলহাস নামের আরেক মাছ শিকারি বলেন, ‘মাছ পাওয়া বড় কথা নয়। বড় কথা হলো অর্থটা মসজিদে গেছে। সময় কাটানোর সঙ্গে সঙ্গে আল্লাহ যদি ভাগ্যে ভালো মাছ লিখে রাখে তাহলে পাবো।’

এ বিষয়ে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, প্রতিবছরের মতো এবারও উপজেলা মসজিদের পুকুরে টিকিটের মাধ্যমে শৌখিন মাছ শিকারিদের মাছ শিকারের সুযোগ দেওয়া হয়েছে। এর সম্পূর্ণ অর্থ মসজিদের উন্নয়ন কাজে ব্যয় করা হবে।

আসাদুজ্জামান মিরাজ/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।