যমুনায় নিষেধাজ্ঞা ভেঙে ইলিশ শিকার, ৩ জেলে আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৩:৫৪ এএম, ২২ অক্টোবর ২০২৩

সিরাজগঞ্জে যমুনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের অভিযোগে তিন জেলেকে আটক করা হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রকিবুল হাসানের নেতৃত্বে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

এদিন যমুনা নদীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়। আটককালে তাদের কাছ থেকে ১২ হাজার মিটার কারেন্ট জাল ও ৭৯টি চায়না দুয়ারি জাল এবং আড়াই কেজি ইলিশ জব্দ করা হয়। পরে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় হস্তান্তর করা হয়।

সিরাজগঞ্জ সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

jagonews24

তিনি জাগো নিউজকে জানান, অভিযান চলাকালে নদীর তীর থেকে একটি আড়াআড়ি বাঁধ অপসারণ করা হয়। আটক তিনজনকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই হাজার টাকা জরিমানা করা হয়। মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩ এর অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় সিরাজগঞ্জ সদর উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী গোলাম রাব্বি, সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম ও অন্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এম এ মালেক/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।