সুলতান মনসুরের আসনে নৌকার মাঝি শফিউল আলম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

মৌলভীবাজার-২ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি হয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মৌলভীবাজার-২ আসনের প্রার্থী হিসেবে নাদেলের নাম ঘোষণা করেন।

আওয়ামী লীগের সাবেক নেতা সুলতান মনসুর গত নির্বাচনেও নৌকার মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে ব্যর্থ হয়ে গণফোরাম থেকে নির্বাচন করে জয়লাভ করেন। আওয়ামী লীগের রাজনীতি থেকে আড়ালে চলে যাওয়া এই ডাকসাইটে নেতা দীর্ঘদিন ধরে নৌকা পাবেন কি না তা নিয়ে আলোচনা চলছিল।

মৌলভীবাজার-২ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। গত নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচিত হন তিনি। ‘নৌকার সুলতান’ খ্যাত এই নেতা ২০১৮ সালে একাদশ জাতীয় নির্বাচনে ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ নিয়ে নির্বাচনে অংশ নেন। বিএনপি জোটের শরিক গণফোরামের প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়ে তিনি সাবেক এমপি এমএম শাহীনকে পরাজিত করেন।
সুলতান মনসুর এর আগে ১৯৯৬ সালের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হন। তবে ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হলে নির্বাচনে অংশ নেননি তিনি।

১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত মৌলভীবাজার-২ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৫ হাজার ২১২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ৫০৯ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৩৮ হাজার ৭০৩ জন।

এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।