আচরণবিধি লঙ্ঘন

সিলেটে জাপার প্রার্থীকে ইসির তলব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ০২ ডিসেম্বর ২০২৩

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে সিলেট-২ আসনের জাতীয় পার্টির প্রার্থী ইয়াহইয়া চৌধুরীকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার (৩ ডিসেম্বর) বেলা ১১টায় সিলেট জজ কোর্টের ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালে সশরীরে উপস্থিত হয়ে তাকে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে (২ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটি সিলেট-২ আসনের চেয়ারম্যান মোহাম্মাদ মোস্তাইন বিল্লাহ স্বাক্ষরিত এক আদেশে এ নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন: রাঙ্গার মনোনয়ন স্থগিত

ইসির চিঠিতে উল্লেখ করা হয়, ৩০ নভেম্বর সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করার সময় মিছিল সহকারে প্রবেশ করেন ইয়াহইয়া। যা ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার লঙ্ঘন। কেন তার বিরুদ্ধে নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না সেটি ৩ ডিসেম্বর বেলা ১১টার মধ্যে সিলেট ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে ইয়াহইয়া চৌধুরী বলেন, নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে মাত্র পাঁচ নেতাকর্মীকে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছি। রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের বাইরে কিছু উৎসাহী নেতাকর্মী মিছিল দিয়েছিলেন। যা আমার অগোচরে হয়েছে। ইসি আমাকে যে চিঠি দিয়েছেন, আগামীকাল সশরীরে সেই চিঠির ব্যাখ্যা করবো।

আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।