ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকি, পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে শোকজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩

রাজশাহীতে প্রকাশ্যে নিজ নির্বাচনী এলাকার এক ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকি ও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও নৌকার প্রার্থী শাহরিয়ার আলমকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজশাহী-৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সদর সিনিয়র সহকারী জজ সেফাতুল্লাহ তাকে শোকজ নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে উল্লেখ করা হয়, রোববার (২ ডিসেম্বর) শাহরিয়ার আলম চারঘাট উপজেলার ফরহাদ আলাউদ্দিন স্কুল মাঠে আওয়ামী লীগের এক বর্ধিত সভায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী রায়হানুল হকের কর্মী মেরাজ চেয়ারম্যানকে কুলাঙ্গার বলেন। আগামী ১৭ ডিসেম্বরের পর তাকে দেখে নেওয়ার নির্দেশ দেন তার অনুসারীদের। এছাড়া ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের আগে কোনো প্রকার প্রচার সভা না করার বিধান সত্ত্বেও তিনি নির্বাচনী সভা করেছেন। এতে তিনি আচারণবিধি লঙ্ঘন করেছেন। রোববারের (১০ ডিসেম্বর) মধ্যে তাকে এ বিষয়ে লিখিতভাবে জবাব দিতে বলা হয়েছে।

এর আগে বুধবার (৬ ডিসেম্বর) বাঘা উপজেলার পাকুড়িয়া ইউপির চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ রাজশাহীর রিটার্নিং কর্মকর্তার কাছে শাহরিয়ার আলমের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। মেরাজুল রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। এছাড়া ওই আসনের স্বতন্ত্রপ্রার্থী রায়হানুল হকের পক্ষে তিনি নির্বাচনী কাজ করছেন।

এ বিষয়ে মেরাজুল ইসলাম বলেন, ‘একজন প্রতিমন্ত্রী যখন এভাবে প্রকাশ্যে হুমকি দেন, তখন আমি নিরাপত্তাহীনতায় থাকব- এটাই স্বাভাবিক। নিজেদের মতো করে আমাদের প্রার্থীর পক্ষে কাজ করে যাচ্ছি। আমরা থেমে যাইনি। শাহরিয়ার ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে এমপিলীগ প্রতিষ্ঠা করেছেন। নির্বাচনে জনগণ এর জবাব দেবে’।

এ বিষয়ে প্রতিমন্ত্রীর শাহরিয়ার আলমের সাথে মুঠোফনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি সংযোগ কেটে দেন।

তবে রাজশাহীর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন,‘ওই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি অভিযোগের বিষয়ে তাকে শোকজ করেছেন। জবাব পেলে পরবর্তী আইনী ব্যবস্থা নেওয়া হবে’।

সাখাওয়াত হোসেন/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।