স্কুল ফেলে নির্বাচনী সভায় যাওয়ায় প্রধান শিক্ষককে শোকজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩

নেত্রকোনার বারহাট্টায় ইসলামী ঐক্যজোটের প্রার্থীর নির্বাচনী আলোচনা সভায় প্রার্থীর পক্ষে ভোটের প্রচারণা করেছেন একজন প্রধান শিক্ষক। বিষয়টি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার নজরে আসায় তাকে কারণ দর্শাতে (শোকজ) বলা হয়েছে।

বারহাট্টা উপজেলার আশিয়ল সরকারি প্রধান শিক্ষক এস এম সাজ্জাদুল হক সবুজকে এ নোটিশ দেওয়া হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) সকাল ১০টায় নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনে ইসলামী ঐক্যজোটের প্রার্থী মো. ইলিয়াসের বাড়ি বারহাট্টা উপজেলার নুরুল্লার চর গ্রামে এ নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। এতে এলাকার লোকজনসহ তার কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন। এতে ইলিয়াসের পক্ষে কাজ করার জন্য সবাইকে আহ্বান জানান শিক্ষক সাজ্জাদুল হক সবুজ।

ওই নির্বাচনী সভায় উপস্থিত এলাকাবাসীর উদ্দেশে তাকে বলতে শোনা যায়, ‌‘ইলিয়াস (ইসলামী ঐক্যজোটের প্রার্থী) খুব ভালো ছেলে। তাকে ধরে রাখতে হবে। ইলিয়াসের জন্য সবাই কাজ করবেন।’

বিষয়টি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদ পারভেজের নজরে আসে। পরে তিনি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে এ বিষয়ে নিশ্চিত হয়ে যথাযথ ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

বুধবার বিকেলেই জেলা প্রাথমিক শিক্ষা মিজানুর রহমান খান ওই শিক্ষককে শোকজ করেন। আগামী ১০ কার্যদিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

ইসলামী ঐক্যজোটের প্রার্থী মো. ইলিয়াস তার বাড়িতে নির্বাচনী উঠান বৈঠকে প্রধান শিক্ষক এস এম সাজ্জাদুল হক সবুজ উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক সাজ্জাদুল হক সবুজ বলেন, ‘অনুষ্ঠানে গিয়েছি তবে ভোট চাইনি কারো জন্য। সেখানে খুরশিমুলের জুনাইদ হুজুর এসেছিলেন। তার কাছ থেকে আমার বাচ্চার জন্য তাবিজ-কবজ আনার জন্য সেখানে গিয়েছিলাম।’

তিনি আরও বলেন, ‘কারণ দর্শানোর নোটিশ পাইনি। হাতে পেলে সুন্দরভাবে জবাব দিয়ে দেবো।’

জেলা প্রাথমিক শিক্ষা কর্কমর্তা মিজানুর রহমান খান বলেন, ‘ওই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। জবাব পাওয়ার পর এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এইচ এম কামাল/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।