রংপুর-২ আসনে প্রার্থিতা ফিরে পেলেন বিশ্বনাথ সরকার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ১০ ডিসেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে প্রার্থিতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু।

রোববার (১০ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে আপিল আবেদনের ওপর শুনানিতে তিনি প্রার্থিতা ফিরে পান।

স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

বিষয়টি নিশ্চিত করে কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু বলেন, ‘আমার প্রার্থিতা বাতিলের খবরে বদরগঞ্জ ও তারাগঞ্জ উপজেলার মানুষ হতাশ হয়ে পড়েছিলেন। তাদের অনুপ্রেরণায় আমি ইসিতে আপিল করলে আজ প্রার্থিতা ফিরে পেয়েছি। এতে আমার চেয়েও আমার নির্বাচনী এলাকার মানুষ বেশি আনন্দিত হয়েছেন।’

রংপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য আহসানুল হক চৌধুরী ডিউক, জাতীয় পার্টির আনিছুল ইসলাম মণ্ডল, জাকের পার্টির আশরাফ উজ জামান এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএম) জিল্লুর রহমানের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। অপর স্বতন্ত্র প্রার্থী সুমনা আক্তার লিলির মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনিও মনোনয়ন ফিরে পেতে আপিল করেছেন। সোমবার (১১ ডিসেম্বর) লিলির আপিল শুনানি রয়েছে বলে জানা গেছে।

জিতু কবীর/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।