হকারের হারিয়ে যাওয়া ১০ হাজার টাকা ফিরিয়ে দিলেন স্টেশন মাস্টার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

এক হকারের হারিয়ে যাওয়া ১০ হাজার টাকা ফেরত দিলেন ঝিনাইদহের কালীগঞ্জের মোবারকগঞ্জ রেলস্টেশন মাস্টার শাহজাহান শেখ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে মালিক আইয়ুব হোসেনকে তার টাকা ফেরত দেওয়া হয়। ওই শ্রমিকের বাড়ি জামালপুরে। তিনি খুলনা অঞ্চলের বিভিন্ন বাজার ও ট্রেনে হকারি করেন।

মোবারকঞ্জ রেলস্টেশনের চা বিক্রেতা দেলোয়ার হোসেন জানান, স্টেশনের কর্মরত এক আনসার সদস্য স্টেশন প্ল্যাটফর্মে টাকা পড়ে থাকতে দেখেন। এরপর টাকাটা তুলে স্টেশন মাস্টার শাহজাহান শেখের কাছে জমা দেন। পরে স্টেশন মাস্টার ঘোষণা দেন কিছু টাকা পাওয়া গেছে। উপযুক্ত প্রমাণ দিতে পারলেই তাকে টাকাগুলো দিয়ে দেওয়া হবে। এরপর ওই হাকার এসে তার টাকা দাবি করে উপযুক্ত প্রমাণ দেন।

মোবারকঞ্জ রেলস্টেশনের মাস্টার শাহজাহান শেখ বলেন, সকালে ট্রেনে খুলনায় যাওয়ার উদ্দেশ্যে মোবারকগঞ্জ রেলস্টেশনে আসেন হকার আইয়ুব হোসেন। কিছুক্ষণ পর তিনি বুঝতে পারেন তার কাছে থাকা ১০ হাজার টাকা নেই। এসময় টাকা হারিয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন। তার আগেই টাকাগুলো স্টেশনের এক আনসার সদস্য পেয়ে আমার কাছে জমা দেন। এরপর উপযুক্ত প্রমাণ দেওয়ায় আইয়ুব হোসেনের হাতে ওই ১০ হাজার টাকা তুলে দেওয়া হয়।

এতগুলো টাকা ফিরে পেয়ে আবেগাপ্লুত আইয়ুব হোসেন বলেন, আমি বিভিন্ন বাজার ও ট্রেনে হকারি করে যা আয় করি তা দিয়ে আমার ও আমার পরিবার চলে। আজ সকালে খুলনা যাওয়ার জন্য মোবারকগঞ্জ রেলস্টেশনে এসেছিলাম। দুপুরে ট্রেন আসার কিছুক্ষণ আগে আমি টের পাই আমার কাছে থাকা টাকা হারিয়ে গেছে। আমি কান্নায় ভেঙে পড়ি। ধরেই নিয়েছিলাম আমার টাকা আর ফেরত পাবো না। কিছুক্ষণ পরে স্টেশন মাস্টার ঘোষণা দেন, কিছু টাকা পাওয়া গেছে। আমি প্রমাণ উপস্থাপন করার পর তিনি আমাকে টাকাগুলো ফেরত দেন।

স্টেশন মাস্টার শাহজাহান শেখ ও আনসার সদস্য দুজনই খুব ভালো মানুষ বলে মন্তব্য করেন আইয়ুব হোসেন।

আব্দুল্লাহ আল মাসুদ/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।