নারায়ণগঞ্জ

হত্যা মামলায় বড় ভাইয়ের মৃত্যুদণ্ড, ছোট ভাইয়ের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৯:২২ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হত্যা মামলায় বড় ভাইয়ের মৃত্যুদণ্ড ও ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার পোরাব এলাকার জীবন সরকারের বড় ছেলে অনুকূল সরকার ও ছোট ছেলে সহদেব সরকার। এরমধ্যে অনুকূল সরকারকে মৃত্যুদণ্ড ও সহদেব সরকারকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, উপজেলার পোরাব এলাকার বাসিন্দা অভিনাষের সঙ্গে জমি নিয়ে দণ্ডপ্রাপ্তদের বিরোধ চলছিল। তারা একে অপরের প্রতিবেশী। ২০২০ সালের ১ এপ্রিল অভিনাষের বাড়ির জমি মাপা করা হচ্ছিল। সে সময় আসামিরা ধারালো চাপাতি ও রামদাসহ দেশিয় অস্ত্র নিয়ে অভিনাষের পরিবারের ওপর হামলা চালায়।

এসময় অভিনাষ এগিয়ে এলে আসামিরা বল্লম দিয়ে তাকে আঘাত করে। সেই সঙ্গে তার পরিবারের সদস্যরা আহত হন। তাদের উদ্ধার করে ভুলতা মেমোরি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে অভিনাষ মারা যান।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল বলেন, ২০২০ সালে অভিনাষ নামে একজনকে হত্যার ঘটনায় রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। সেই সঙ্গে মামলায় সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত একজনকে মৃত্যুদণ্ড ও আরেকজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।