সিরাজগঞ্জে দুই সন্তান ও মাকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

সিরাজগঞ্জের বেলকুচিতে সৎ খালা ও তার দুই ছেলেকে হত্যার দায়ে আইয়ুব আলী সাগর (২৯) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মোহাম্মদ নাজির এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আইয়ুব আলী উল্লাপাড়া উপজেলার নন্দিগাঁতী গ্রামের বাসিন্দা।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, রায় ঘোষণার সময় আমাসি আদালতে হাজির ছিল।

মামলার সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৮ সেপ্টেম্বর রাতে তাঁত শ্রমিক আইয়ুব আলী সাগর তার সৎ খালা রওশন আরার বাড়িতে যান। বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ঋণ নেওয়া আইয়ুব খালার কাছে টাকা ধার চান। ধার না পেয়ে গভীর রাতে রওশন আরার ঘরে ঢুকে টাকা চুরির চেষ্টা করেন। এসময় রওশন নড়ে উঠলে চুরির বিষয়টি বুঝতে পেরেছেন ধারণা করে তার বুকে শিল পাথর দিয়ে আঘাত করেন। এরপর তাকে গলাটিপে হত্যা করেন।

এসময় রওশন আরার পাশে ঘুমিয়ে থাকা তার তিন বছরের শিশু মাহিন (৩) কান্নাকাটি শুরু করে। পরে তাকেও গলাটিপে হত্যা করা হয়। এরপর রওশন আরার আরেক সন্তান জিহাদ (১০) জেগে উঠলে তাকেও একইভাবে হত্যা করে ঘরের দরজা লাগিয়ে পালিয়ে যান আইয়ুব।

ঘটনার তিনদিন পর ১ অক্টোবর বিকেলে নিজ ঘর থেকে সুলতান আলীর স্ত্রী রওশন আরা ও তার দুই সন্তানের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিন রাতেই নিহতের ভাই নুরুজ্জামান বাদী হয়ে বেলকুচি থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন।

পরে জেলা গোয়েন্দা পুলিশ ও বেলকুচি থানা মামলার তদন্ত শুরু করে। তথ্যপ্রযুক্তির সহায়তায় জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম ২ অক্টোবর রাত সোয়া ১২টার দিকে উল্লাপাড়ার নন্দিগাঁতী গ্রাম থেকে আইয়ুব আলীকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি ও তথ্যের ভিত্তিতে হত্যার আলামত জব্দ করা হয়।

এম এ মালেক/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।