ঝিনাইদহে সাবেক উপজেলা চেয়ারম্যানের ১৭ বছর কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদ
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

ঝিনাইদহে অস্ত্র আইনে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলামকে ১৭ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি জামায়াতের সাবেক উপজেলা আমির ছিলেন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ঝিনাইদহের সিনিয়র স্পেশাল ট্রাইবুনালের জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এ রায় দেন।

তাজুল ইসলাম কোটচাঁদপুর উপজেলা শহরের পশ্চিমপাড়ার মৃতশামসুদ্দিন মণ্ডলের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের কৌঁসুলি (পিপি) ইসমাইল হোসেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২৬ নভেম্বর সন্ধ্যায় তার নিজ বাড়ি জেলার কোটচাঁদপুর উপজেলা শহরের নিজ বাড়িতে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিলেন। সেসময় পুলিশ সেখানে অভিযান চালিয়ে জামায়াতের আমির তাজুল ইসলামকে আটক করলেও অন্য সঙ্গীরা পালিয়ে যান। আটকের পর রাতে তার বাড়ি থেকে একটি দেশি তৈরি এলজি শাটারগান ও চার রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ।

ওই বছরের ১৬ ডিসেম্বর পুলিশ তদন্ত শেষে চার্জশীট দাখিল করে। সেই মামলার দীর্ঘ শুনানির পর মঙ্গলবার দুপুরে আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা অস্ত্র আইনের দুটি ধারায় ১০ বছর ও সাত বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করে রায় দেন। একই সময় উদ্ধারকৃত অস্ত্র ও চার রাউন্ড গুলির কার্তুজ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করেন।

আব্দুল্লাহ আল মাসুদ/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।