নারায়ণগঞ্জে ৩ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে লাইসেন্সবিহীন তিনটি ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করেছে জেলা সিভিল সার্জন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

সিলগালা করা ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো শহরের খানপুর এলাকার আয়শা জেনারেল হসপিটাল অ্যান্ড ল্যাব, ইমন ডায়গনস্টিক সেন্টার ও অ্যালিস ডায়াগনস্টিক সেন্টার। এসময় আরও চারটি ডায়াগনস্টিক সেন্টারকে সতর্ক করা হয়েছে।

অভিযান নিয়ে জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান জাগো নিউজকে বলেন, আমরা নারায়ণগঞ্জে ১১টি অনুমোদনহীন ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছিলাম। ওইসব অনুমোদনহীন প্রতিষ্ঠানগুলো বন্ধ আছে কি না তা দেখতে মঙ্গলবার আমার নেতৃত্বে জেলার স্বাস্থ্য বিভাগের একটি টিম অভিযানে গিয়েছিলাম। এসময় নির্দেশনা অমান্য করে প্রতিষ্ঠান খোলা রাখায় শহরের খানপুর এলাকার তিনটি ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আবেদন প্রক্রিয়াধীন থাকলেও বন্দরের কদমরসুল ডায়াগনস্টিক সেন্টার, গ্যাস্ট্রোলিভ ডায়াগনস্টিক সেন্টারসহ চারটি ডায়াগনস্টিক সেন্টারকে সতর্ক করা হয়েছে। ওইসব প্রতিষ্ঠান দ্রুত তাদের লাইসেন্স করাতে ব্যর্থ হলে আমরা সেগুলোও বন্ধের বিষয়ে অভিযান পরিচালনা করবো। পর্যায়ক্রমে তালিকাভুক্ত অনুমোদনহীন সবগুলো প্রতিষ্ঠানেই অভিযান পরিচালনা করা হবে।

চলতি বছরের মাঝামাঝি রাজধানীর ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যুর ঘটনা ঘটে। এরপর কড়া নির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। পরে নারায়ণগঞ্জে লাইসেন্সহীন ১১টি হাসপাতাল ও ক্লিনিক বন্ধের নির্দেশ দিয়েছিলেন জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান।

মোবাশ্বির শ্রাবণ/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।