সিরাজগঞ্জে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে অভিযান, জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তরের ঘোষিত ১০ দফা নির্দেশনা মানতে বেসরকারি হাসপাতালে-ক্লিনিকে অভিযান পরিচালনা করেছে সিরাজগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযানে শহরের তিনটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরাগ সাহা।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. রামপদ রায় জাগো নিউজকে বলেন, শহরের মজিব সড়কে ১০ বেডের হাসপাতালকে ১৭ বেডে রূপান্তর, সর্বক্ষণিক চিকিৎসক না থাকা ও পরীক্ষা চার্টের সঙ্গে ভাউচারের মিল না থাকায় কমিউনিটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ টাকা, রোগীদের সঙ্গে প্রতারণা ও সার্টিফিকেটের মেয়াদ না থাকায় পলি ক্লিনিক অ্যান্ড নিউ শমরিতা ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ হাজার টাকা, পরীক্ষার চার্ট না লাগানো এবং চার্টের সঙ্গে ভাউচারের মিল না থাকায় মডার্ন ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, ওই প্রতিষ্ঠানগুলোতে নানা অনিয়মের কারণে প্রাথমিকভাবে দুই লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ত্রুটি বিচ্যুতি সংশোধনের জন্য তাদের এক মাস সময় দেওয়া হয়েছে। এরপরও সংশোধন না হলে প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হবে। এ সময় ডেপুটি সিভিল সার্জন ডা. আ ফ ম ওবায়দুল ইসলাম ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এম এ মালেক/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।