মহেশপুর সীমান্ত থেকে ৫ কেজি সোনার বার জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ০২ মার্চ ২০২৪

ঝিনাইদহের মহেশপুরের মাটিলা সীমান্ত এলাকা থেকে সোনার পাঁচ কেজি সোনার বার জব্দ করেছে বিজিবি।

শনিবার (২ মার্চ) বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার মাটিলা গ্রামের মাঠ থেকে এসব সোনা উদ্ধার করা হয়। ঝিনাইদহের মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের পরিচালক এইচ এম সালাহউদ্দিন চৌধুরী এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় চোরাকারবারীরা মাটিলা এলাকা দিয়ে সোনা পাচারের উদ্দেশ্যে সীমান্তে প্রবেশ করবে। এর প্রেক্ষিতে মাটিলা বিওপির একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ৫১ হতে ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এ্যাম্বুশ স্থাপন করে। তথ্যের বর্ণনা মোতাবেক আনুমানিক সাড়ে ১১ টার সময় চোরাকারবারী সীমান্ত সংলগ্ন কৃষিজমিতে কাজ করার বাহানায় সোনার চালানটি নেওয়ার চেষ্টাকালে টহল দল চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা প্যাকেট ফেলে দৌড়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে সেখানে সাদা প্যাকেটে মোড়ানো অবস্থায় পাঁচটি সোনার বার (প্রতিটি ১ কেজি করে মোট পাঁচ কেজি) জব্দ করে বিজিবি। জব্দকৃত সোনার আনুমানিক মূল্য চার কোটি ৩৫ লক্ষ নয় হাজার ৯৪৫ টাকা।

তিনি আরও জানান, এসব সোনার বার যথাযথ প্রক্রিয়ায় জমা ও জড়িতদের বিরুদ্ধে মামলা করার প্রক্রিয়া চলমান।

আব্দুল্লাহ আল মাসুদ/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।