মির্জাপুরে কাপড়ের দোকানে আগুন, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০৪:০১ এএম, ১৮ এপ্রিল ২০২৪
টাঙ্গাইলের মির্জাপুরে তৈরি পোশাকের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে

টাঙ্গাইলের মির্জাপুরে হাসান’স নামে তৈরি পোশাকের একটি দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। বুধবার (১৭ এপ্রিল) রাত সোয়া ১০টার দিকে উপজেলা সদরের তোফাজ্জল মার্কেটের ওই দোকানটিতে এই দুর্ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধকোটি টাকার পোশাক পুড়ে ছাই হয়ে গেছে বলে দাবি দোকান মালিকের।

জানা গেছে, ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় লোকজন দেড় ঘণ্টা ধরে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। দোকানের আইপিএস থেকে এই অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে ধারণা করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

জানা গেছে, প্রতিদিনের মতো বুধবার রাত ১০টার দিকে দোকান বন্ধ করে মালিক ও কর্মচারীরা বাসায় চলে যান। রাত ১০টা ২০ মিনিটের দিকে আশপাশের ব্যবসায়ীরা দোকানটি থেকে ধোঁয়া বের হতে দেখেন। এসময় পথচারী ও ব্যবসায়ীরা দোকানের তালা ভেঙে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

jagonews24

খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। মির্জাপুর ফায়ার সার্ভিস অফিসের সাব অফিসার মতিয়ার রহমানের নেতৃত্বে দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

দোকানের মালিক অ্যাডভোকেট জাহিদ হাসান বলেন, ধার-দেনা করে ছেলেদের ব্যবসাপ্রতিষ্ঠান করে দিয়েছি। আগুনে সব শেষ করে দিয়েছে। প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন আমাদের পথে বসিয়ে দিয়েছে।

ফায়ার সার্ভিস মির্জাপুর অফিসের সাব অফিসার মতিয়ার রহমান বলেন, দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে ধারণা করছি।

তিনি আরও বলেন, মির্জাপুর একটি বড় শহর এবং এখানে বহু ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। এই শহরে কমপক্ষে চারটি স্পটে ৫০ হাজার লিটার ধারণক্ষমতার পানির ট্যাংক থাকা দরকার।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম বলেন, খবর পেয়েই পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান ও ফায়ার সার্ভিস সদস্যদের সার্বিক সহযোগিতা করেন।

এস এম এরশাদ/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।