বাংলাদেশে আরও বিনিয়োগে আগ্রহী চীন: রাষ্ট্রদূত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ২২ এপ্রিল ২০২৪

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত এইচ হি ইয়াও ওয়েন বলেছেন, বাংলাদেশে অনেক বড় বড় প্রকল্পের অংশীদার হতে পেরেছে চীন। বিশেষ করে পদ্মা সেতু। বাংলাদেশের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ পদ্মা সেতুতে পাশে থেকে সর্বোচ্চ সহায়তা করেছে চীন। আমরা বিশ্বাস করি, এর মধ্যদিয়ে বাংলাদেশ বদলে গেছে। তাই বাংলাদেশে আরও বেশি বিনিয়োগে আমরা আগ্রহী।

সোমবার (২২ এপ্রিল) সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বাংলাদেশে আরও বিনিয়োগে আগ্রহী চীন: রাষ্ট্রদূত

চীনা রাষ্ট্রদূত বলেন, চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল নিয়েও আমরা কাজ করেছি। আমাদের আরও অনেক মেগা প্রকল্প রয়েছে। অবকাঠামো খাতেও আমাদের বিনিয়োগ রয়েছে। আইসিটি, হাইটেক পার্ক, শিল্প ও শিক্ষা খাতেও বেশি বিনিয়োগ রয়েছে। বাংলাদেশের বিনিয়োগ নিয়ে আরও কিছু পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুদিনের উল্লেখ করে চীনা রাষ্ট্রদূত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা তৈরি করতে চেয়েছিলেন। তার সেই স্বপ্ন পূরণে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার কাজ করে চলেছেন। সেই কাজে চীনের সর্বাত্মক সহযোগিতা থাকবে বলেও জানান তিনি।

এর আগে সকাল ১০টায় টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন চীনা রাষ্ট্রদূত। পরে বঙ্গবন্ধুসহ পঁচাত্তরের ১৫ আগস্ট এবং মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাতে অংশ নেন তিনি।

বাংলাদেশে আরও বিনিয়োগে আগ্রহী চীন: রাষ্ট্রদূত

এসময় গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল বেলী আফিফা, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গোলাম কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খায়রুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) উকিং মে, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হক, ওসি খন্দকার আমিনুর রহমানসহ চীন দূতাবাসের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সমাধিসৌধের প্রশাসনিক ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে সই করেন রাষ্ট্রদূত। পরে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বিভিন্ন স্থান পরিদর্শন করেন তিনি।

এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।