হবিগঞ্জ

সাড়ে ৬ ঘণ্টা পর শিল্পপ্রতিষ্ঠানে গ্যাস সরবরাহ স্বাভাবিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ১৬ মে ২০২৪

ঢাকা-সিলেট মহাসড়কে চার লেন প্রকল্পের নির্মাণাধীন সেতুর মাটি খননের সময় ছিদ্র হয়ে যায় গ্যাসলাইন। এতে জেলার শিল্পপ্রতিষ্ঠানগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ ছিল। মেরামত শেষে সাড়ে ছয় ঘণ্টা পর গ্যাস সরবরাহ আবার স্বাভাবিক হয়।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেল সাড়ে ৫টায় লাইন মেরামত করে গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হয়। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শাহপুরে ম্যাটাডোর কোম্পানি সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন

বিষয়টি নিশ্চিত করে জালালাবাদ গ্যাস শাহজিবাজারের ম্যানেজার হোসাইন মো. জুনায়েদ বলেন, ভূগর্ভস্থ গ্যাস সরবরাহ লাইনে ছিদ্রের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে লোকজন পাঠানো হয়। মেইন লাইন বন্ধ করে দেওয়া হয় যাতে দুর্ঘটনা না ঘটে। দীর্ঘ চেষ্টার পর লাইন আবার স্বাভাবিক করা হয়েছে।

সাড়ে ৬ ঘণ্টা পর শিল্পপ্রতিষ্ঠানে গ্যাস সরবরাহ স্বাভাবিক

সংশ্লিষ্ট সূত্র জানায়, ম্যাটাডোর কোম্পানি সংলগ্ন জায়গায় একটি সেতুর কাজ চলছিল। ভেকু মেশিন দিয়ে মাটি অপসারণের সময় ভূগর্ভস্থ জালালাবাদ গ্যাসের শিল্পলাইন অসাবধানতাবশত ছিদ্র হয়ে যায়। এতে গ্যাস বের হয়ে চারপাশে গন্ধ ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ গ্যাস সরবারাহ বন্ধ করে দেয়।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।