তথ্যের দরকার হলে ১০০ বার যাবেন: বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১৮ মে ২০২৪
বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশিদ আলম

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশীদ আলম বলেছেন, বলা হচ্ছে, বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশ নিষেধ। কে বললো? বাংলাদেশ ব্যাংকে আমরা তিন-তিনজন মুখপাত্র নিয়োগ দিয়েছি। আপনার তো তথ্যের দরকার। তথ্যের দরকার হলে আপনি ১০০ বার যাবেন।

তিনি আরও বলেন, প্রত্যেকটা প্রতিষ্ঠানে একটা করে মুখপাত্র থাকে কথা বলার জন্য। আমরা তিনজন মুখপাত্র দিয়েছি।...আপনি তথ্যের জন্য ওনার কাছে যাবেন। উনি স্যাটিসফাই করতে না পারলে চারজন ডেপুটি গভর্নর আছি, আমরা আপনাকে উত্তর দেবো।

শনিবার (১৮ মে) দুপুরে পঞ্চগড় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি কনভেনশন হলে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডেপুটি গভর্নর।

বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের আয়োজনে ও ব্যাংক এশিয়া পিএলসির সহযোগিতায় রংপুর বিভাগে গ্রাহক সচেতনতা সপ্তাহ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

খুরশীদ আলম আরও বলেন, ‘এরপরও বলা হচ্ছে, বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের অবাধ প্রবেশ নিষেধ।...ব্যক্তিগতভাবে যদি কোনো কর্মকর্তার কাছে যেতে চান, যান। আমার কাছে আসবেন, ওয়েলকাম, আসেন। আমার যতটা দেওয়া সম্ভব, সিক্রেসি আইনে কাভার করে না, যত দূর খোলামেলা বলা যায়, বলবো। তাহলে কেন বলছেন, বাংলাদেশ ব্যাংকে আমরা ঢুকতে পারছি না?’

‘বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিষেধ করা হয়েছে এটা মিথ্যা’

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নূরুল আমিন ও রুহুল আমিন, ফাইন্যান্সিয়াল ইনটিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের পরিচালক লিজা ফাহমিদা ও শায়েমা ইসলাম, ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক শাফিউজ্জামান, এফআইসিএসডি স্ট্রাটেজিক কমিউনিকেশন টিমের প্রধান অতিরিক্ত পরিচালক মাহেনুর আলম প্রমুখ বক্তব্য রাখেন।

সফিকুল আলম/আরএইচ/জেআইএম/এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।