চুয়াডাঙ্গায় ৩২ টাকায় প্রতি কেজি ধান, ৪৫ টাকায় চাল সংগ্রহ শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৮:১৬ এএম, ২০ মে ২০২৪

চুয়াডাঙ্গায় ৩২ টাকায় প্রতি কেজি ধান ও ৪৫ টাকায় চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। রোববার (১৯ মে) এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।

এবার কৃষকদের কাছ থেকে তিন হাজার ২৬২ টন ধান ও মিলারদের কাছ থেকে ৮ হাজার ৫৫৬ টন চাল সংগ্রহ করবে খাদ্য বিভাগ। সদর উপজেলায় চাল ৪৪৪ মেট্রিক টন, আলমডাঙ্গা উপজেলায় ১০৭১ মেট্রিক টন, দামুড়হুদা উপজেলায় ৪১৪ মেট্রিক টন ও জীবননগর উপজেলায় ৬৬২৭ মেট্রিক টন। অপরদিকে ধান সংগ্রহ করা হবে সদর উপজেলায় ৬২৮ মেট্রিক টন, আলমডাঙ্গা উপজেলায় ১১২০ মেট্রিক টন, দামুড়হুদা উপজেলায় ৮০৫ মেট্রিক টন ও জীবননগর উপজেলায় ৭০৯ মেট্রিক টন।

এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার সুপ্রকাশ চাকমা, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা হাসান মিয়া, সদর খাদ্য গুদামের এলএসডি মিয়ারাজ হোসাইন, চালকল মিল মালিক সমিতির সভাপতি আব্দুল্লাহ শেখ, চাল ব্যবসায়ী নজরুল ইসলাম, হাসানুর ইসলাম পলেন প্রমুখ উপস্থিত ছিলেন।

হুসাইন মালিক/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।