কাওড়াকান্দি ফেরিঘাটে ১০৬ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার


প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ২৭ এপ্রিল ২০১৬

মাদারীপুর জেলার শিবচরের কাওড়াকান্দি ঘাট থেকে ১০৬ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাত সাড়ে ৮টার দিকে এ স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

শিবচর থানা পুলিশ ও কাওড়াকান্দি ঘাট সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যায় অপরিচিত দুইজন ব্যক্তি মাওয়া যাওয়ার উদ্দেশ্যে কাওড়াকান্দি স্পিডবোট ঘাটে আসেন। তারা স্পিডবোটে করে মাওয়া যাওয়ার সিদ্ধান্ত নেন। তাদের আচার-আচরণ ও কথাবার্তায় অসলগ্নতা প্রকাশ পেলে ঘাটের সাধারণ লোকদের সন্দেহ জাগে। একপর্যায়ে তাদের চ্যালেঞ্জ করলে সঙ্গে থাকা তিনটি বাক্স ফেলে ফেরিঘাটের দিকে পালিয়ে যায়।

পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে বাক্স তিনটি উদ্ধার করে। এসময় শিবচর থানা পুলিশের সঙ্গে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদও উপস্থিত ছিলেন। এবং বাক্সের মধ্যে আংটি, চুড়ি, ব্রাসলেট, নেকলেস, চেইনসহ ১০৬ ভরি স্বর্ণালঙ্কার পাওয়া যায়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন জানান,‘খবর পেয়ে কাওড়াকান্দি ফেরিঘাট থেকে আমরা তিনটি বাক্স উদ্ধার করি। তবে কাউকে আটক করা যায়নি। ওই বাক্সে স্বর্ণের তৈরি বিভিন্ন অলংকার মিলে ১০৬ ভরি স্বর্ণালঙ্কার ছিল। তবে স্বর্ণালঙ্কারের সঙ্গে থাকা পাথরেরর ওজন সহ ১শত ৬ভরি হবে বলে তিনি স্কীকার করেন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ বলেন,‘ আমাদের উপস্থিতি টের পেয়ে বাক্স ফেলে দূর্বৃত্তরা পালিয়ে যায়। ৩টি বাক্সে ১০০ ভরি বিভিন্ন স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। বৃহস্পতিবার উদ্ধারকৃত মালামাল মাদারীপুর আদালতে প্রেরণ করা হবে।’

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরাান আহমেদ স্বর্ণালঙ্কারের সঙ্গে থাকা পাথরেরর ওজনসহ ১০৬ ভরি হবে ওজন হবে বলে তিনিও স্কীকার করেন।

একেএম নাসিরুল হক/বিএ