বাণিজ্যমন্ত্রীর সঙ্গে আইসিএমএবি প্রতিনিধি দলের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) নেতারা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার আইসিএমএবির প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম এফসিএমএ এর নেতৃত্বে প্রতিনিধি দলের সদস্যরা বাণিজ্যমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাতে আইসিএমএবি প্রতিনিধি দল ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশার উন্নয়ন এবং দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন প্রতিষ্ঠা করার ব্যাপারে সিএমএ পেশার ভূমিকা বিস্তারে মন্ত্রীকে অবহিত করেন। প্রতিনিধি দল আইসিএমএবি এর বিভিন্ন চলমান কর্মকাণ্ডের ব্যাখ্যা দেন এবং তার সক্রিয় সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।

মন্ত্রী দেশের ব্যবসা ও শিল্পক্ষেত্রে সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং শৃঙ্খলা প্রতিষ্ঠায় কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টদের ক্রমবর্ধমান ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তিনি দেশে অ্যাকাউন্টিং পেশা ও আইসিএমএ এর সার্বিক উন্নয়ন কামনা করেন ও যথাযথ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সাক্ষাতে প্রতিনিধি দলের সদস্য ও ইন্সটিটিউটের সাবেক প্রেসিডেন্ট এম. আবুল কালাম মজুমদার এফসিএমএ, অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এফসিএমএ ও জামাল আহমেদ চৌধুরী এফসিএমএ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. স্বপন কুমার বালা এফসিএমএ এবং নির্বাহী পরিচালক মো. মাহ্বুব উল আলম এফসিএমএ উপস্থিত ছিলেন।

এমইউএইচ/এসআর/এমএস