মেলায় নজর কেড়েছে ‘ম্যাজিক বোট’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০২ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

ঠিক যেন নৌকার মতো। নিচের অংশে লাগানো হয়েছে ইঞ্জিন। চালু হলেই এর একপাশ দোলনার মতো উপরে উঠে যায়, অপর পাশটি নেমে যায় নিচে। মনে হবে ছলাৎ ছলাৎ ঢেউয়ের তালে মনে দোল দিয়ে যায় যান্ত্রিক এ শহরে। মজা করে এর নাম দেয়া হয়েছে ‘ম্যাজিক বোট’। মেলায় আগত শিশু-কিশোরদের আকর্ষণ এটি ঘিরেই।

রাজধানীর শেরেবাংলা নগরে চলা ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার শিশু পার্কে ম্যাজিক বোটটি বেশ সাড়া ফেলেছে। সংশ্লিষ্টরা বলছেন, মেলার শিশুপার্কে থাকা রাইডগুলোর মধ্যে ম্যাজিক বোটে বেশি উঠছে শিশু-কিশোর, তরুণ-তরুণীরা। এজন্য জনপ্রতি ৫০ টাকা করে খরচ করতে হচ্ছে।

মেলার শিশুপার্কের অন্য রাইডগুলোর মধ্যে ওয়ান্ডার হুইল ৬০ টাকা, হানি সুইং ৫০ টাকা, ট্রেন ৫০ টাকা, কিডস রাইডস ৪০ টাকা এবং নাইন-ডি মুভি ১০০ টাকা খরচ করে উপভোগ করা যাচ্ছে।

majic-boat-002

সোমবার দুপুরে ম্যাজিক বোটে একসঙ্গে ওঠেন রাকিব হোসেন হৃদয়, সাকিব হোসেন, মিদুল, মেহেদী হাসান ও রাফিউল হাসান। সেখান থেকে নেমে অনুভূতির কথা ব্যক্ত করতে গিয়ে হৃদয় বলেন, ‘দারুন লেগেছে। পুরো টাকাই উসুল। যখন উপরে উঠতেছিলাম, আত্মা যেন নাই নাই। নামার সময় মনে হইছে, ফিরে পাইলাম।’

কাউন্টারম্যান ফয়েজ বলেন, ম্যাজিক বোটে উঠলে একটু ভীতির কাজ করে। এটাই সবাইকে মজা দেয়। ১৩ থেকে ৩০ বছর বয়সীরা এ রাইডে বেশি চড়ছেন।

ফয়েজ আরও জানান, গত শুক্র ও শনিবার শিশু-কিশোর, তরুণ-তরুণীদের প্রচুর উপস্থিতি ছিল। ওই দুদিন ভালো ব্যবসাও হয়। আজ (সোমবার) তুলনামূলক কম উপস্থিতি। এরপরও ব্যবসা মন্দ যাচ্ছে না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে গত ৯ জানুয়ারি শুরু হয় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। ৮ ফেব্রুয়ারি শেষ হবে এটি। মেলায় বড়দের জন্য প্রবেশ মূল্য ৩০ টাকা, শিশুদের জন্য ২০ টাকা ধরা হয়েছে।

প্রদীপ দাস/এমএআর/পিআর

আপনার মতামত লিখুন :