সারাদেশে ১০১ বাজারে অভিযান, ৫ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ০৭ জুলাই ২০২০

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভূত পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখাসহ নকল ও ভেজাল প্রতিরোধে সারাদেশে ১০১টি পাইকারি ও খুচরা বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করা, বেশি পণ্য বিক্রয় করা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৬ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই) রাজধানীসহ সারাদেশে বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়। রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মাসুম আরেফিন, সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও মাগফুর রহমান। এছাড়া ঢাকার বাইরে ৫১ জন কর্মকর্তা, বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকদের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

jagonews24

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বলেন, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকাসহ সারাদেশে অধিদফতরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে। দেশের এই ক্রান্তিলগ্নে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে সহায়তার জন্য ব্যবসায়ীদের ধন্যবাদ জানান তিনি ।

jagonews24

এছাড়া নিত্যপণ্যের উৎপাদনকারী, আমদানিকারক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নিত্যপণ্যের ক্রয়মূল্যের ভাউচার এবং মূল্যতালিকা সংরক্ষণ ও প্রদর্শন এবং ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় করতে ও নকল, ভেজাল পণ্য উৎপাদন, সরবরাহ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান তিনি। করোনা পরিস্থিতিতে দেশের সব ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয়-বিক্রয়ের অনুরোধ জানিয়েছেন ভোক্তা অধিদফতরের মহাপরিচালক।

এসআই/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]