দ্বিতীয় মেয়াদে এনসিসির এমডি হতে পারবেন না মোসলেহ উদ্দিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ০৩ আগস্ট ২০২০

ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোসলেহ উদ্দিন আহমেদের পুনর্নিয়োগ পুনর্বিবেচনার আবেদনও বাতিল করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এর আগে তার পুনর্নিয়োগের আবেদন নাকচ করে দেয়া হয়।

অস্বাভাবিক লেনদেন, কর ফাঁকি ও সঞ্চয়পত্রে সীমার বেশি বিনিয়োগ করাসহ বিভিন্ন অভিযোগ ওঠায় এমডির পুনর্নিয়োগ অনুমোদন করেনি ব্যাংক খাতের এ নিয়ন্ত্রক সংস্থা।

সোমবার (৩ আগস্ট) কেন্দ্রীয় ব্যাংক থেকে এ-সংক্রান্ত চিঠি এনসিসি ব্যাংকে পাঠানো হয়েছে। ফলে গত ৩০ জুলাই মোসলেহ উদ্দিনের প্রথম মেয়াদ শেষ হওয়ায় দ্বিতীয় মেয়াদে এমডি হওয়ার আর সুযোগ রইল না।

চিঠিতে বলা হয়, মোসলেহ উদ্দিন আহমেদের বিষয় যেহেতু তদন্তাধীন এবং এ-সংক্রান্ত তদন্ত প্রতিবেদন ও চূড়ান্ত ফলাফল বাংলাদেশ ব্যাংকের হাতে এসে না আসায় এ পর্যায়ে আর নিয়োগ দেয়া গেল না।

এদিকে মোসলেহ উদ্দিন আহমেদ ও তার স্ত্রীর ব্যাংক হিসাবে বিভিন্ন সময় বড় অংকের টাকার লেনদেন হয়েছে বলে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) বিশেষ পরিদর্শনে বেরিয়ে আসে। এ জন্য মোসলেহ উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয় কেন্দ্রীয় ব্যাংক।

আদালতের আদেশের কারণে এগোতে পারেনি। এ অবস্থায় ব্যাংকটি নতুন করে মোসলেহ উদ্দিন আহমেদকে এমডি পদে পুনর্নিয়োগ দেয়ার আবেদন করলে কেন্দ্রীয় ব্যাংক সম্প্রতি তা নাকচ করে দেয়। এরপর ব্যাংকটি তাকে নিয়োগ দিতে আবারও আবেদন করে। আজ সেই আবেদন চূড়ান্তভাবে নাকচ করে দিল বাংলাদেশ ব্যাংক।

এসআই/বিএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]