রিয়েলমি জিটি মাস্টার এডিশনে হেভি টাস্কিংয়েও দুর্দান্ত পারফরমেন্স

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:০৩ এএম, ০৩ অক্টোবর ২০২১

চলতি বছরের মধ্যেই রাজধানীতে ফাইভ-জি প্রযুক্তি চালু করার প্রকল্প গ্রহণ করেছে সরকার। ফলে সাধারণ মানুষের জন্য ফাইভ-জি ফোন সহজলভ্য করার ওপর জোর দিয়েছেন বিশেষজ্ঞরা।

দেশের সর্বস্তরের মানুষের জন্য ফাইভ-জি প্রযুক্তি ব্যবহার নিশ্চিতের লক্ষ্যে কাজ করছে তরুণ প্রজন্মের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। তারই ধারাবাহিকতায়, স্মার্টফোন প্রেমীদের জন্য সম্প্রতি রিয়েলমি বাজারে নিয়ে এসেছে তাদের জিটি সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘রিয়েলমি জিটি মাস্টার এডিশন’। বিস্তারিত জানতে ভিজিট করুন- https://cutt.ly/realme_GTME.

দেশের সর্বপ্রথম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ফাইভ-জি প্রসেসর
দেশের সর্বপ্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি ফ্ল্যাগশিপ প্রসেসর সম্বলিত রিয়েলমি জিটি মাস্টার এডিশন স্মার্টফোন ব্যবহারকারীদেরকে জন্য নিশ্চিত করবে শক্তিশালী পারফরম্যান্স। এটি ৬ ন্যানোমিটার প্রোডাকশন প্রসেসে তৈরি, রয়েছে সিক্সথ এআই ইঞ্জিন।

ল্যাব টেস্ট অনুসারে, এর আনতুতু স্কোর ৫ লাখ ৪১ হাজারেরও বেশি। তাই বোঝাই যাচ্ছে দৈনন্দিন কাজে এবং হেভি টাস্কিংয়েও রিয়েলমি জিটি মাস্টার এডিশন দুর্দান্ত পারফরমেন্স বজায় রাখবে। স্মার্টফোনটিতে ভেইপার চেম্বার রয়েছে, যা স্মার্টফোনের তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখে। ফলে দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করলেও রিয়েলমি জিটি মাস্টার এডিশন মাত্রাতিরিক্ত গরম হবে না।

jagonews24

শক্তিশালী প্রসেসর ও ভেইপার কুলিং সিস্টেম থাকায় গেমিংপ্রেমীরা কোনো প্রকার ঝামেলা ছাড়াই দীর্ঘ সময় গেমিং উপভোগ করতে পারবেন। ইনটেলিজেন্ট এডজাস্টমেন্ট কৌশল, সিস্টেম রিসোর্সের সমন্বিত নিয়ন্ত্রণ ও বিশেষ সিনারিও অপ্টিমাইজেশনের ফলে গেমাররা পাবেন দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা।

স্মার্টফোন ইন্ডাস্ট্রির সর্বপ্রথম থ্রি-ডি লেদার ব্যাক
রিয়েলমি জিটি মাস্টার এডিশন স্মার্টফোনটি ডিজাইন করেছেন বিখ্যাত জাপানি শিল্প ডিজাইনার নাওতো ফুকাসাওয়া। ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনের অস্কারখ্যাত- আইএফ ডিজাইন অ্যাওয়ার্ড পেয়েছে রিয়েলমির এ স্মার্টফোনটি। ব্যবহারকারীদের স্মুথ অভিজ্ঞতা দিতে এ স্মার্টফোনে পরিবেশ বান্ধব শতভাগ ভেগান লেদার ও স্প্লিট ভেগান লেদার প্রক্রিয়া ব্যবহার করা হয়েছে।

মোবাইলের পেছন সাইডে শূন্য দশমিক ৩ মিলিমিটার উচ্চতা ও ১৮ দশমিক ৮ মিলিমিটার জায়গাজুড়ে স্যুটকেসের ডিজাইনটি ফুটিয়ে তোলা হয়েছে। অসাধারণ এ ডিজাইনটি ইতোমধ্যে বিভিন্ন মহল থেকে ব্যাপক প্রশংসিত হয়েছে। এ সম্পর্কে টেক স্পার্টের প্রতিবেদনে বলা হয়, ‘স্মার্টফোনটির ডিজাইন অত্যন্ত নান্দনিক এবং এটি ধরতেও বেশ আরামদায়ক।’

১২০ হার্টজ সুপার অ্যামোলেড ডিসপ্লে
৬ দশমিক ৪৩ ইঞ্চির সুপার অ্যামোলেড ফুলস্ক্রিন ও ওয়াইড কালার ডিসপ্লে-যুক্ত জিটি মাস্টার এডিশন ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট ও ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সমর্থন করে, যার ফলে প্রতিটি স্ক্রল মনে হয় সিল্কের মত মসৃণ। এর সর্বোচ্চ ব্রাইটনেস ১০০০ নিটস যা আউটডোরে দুর্দান্ত ভিউয়িং এক্সপেরিয়েন্স নিশ্চিত করবে।

৬৫ ওয়াটের সুপারডার্ট চার্জ, ০-৫০ শতাংশ মাত্র ১৩ মিনিটে স্মার্টফোনটির ব্যবহারের অভিজ্ঞতা তরুণদের জন্য বিশেষভাবে সুবিধাজনক, কারণ এতে রয়েছে ৬৫ ওয়াটের সুপারডার্ট চার্জ সুবিধা।

jagonews24

এটি হাই কারেন্ট ফ্ল্যাশ চার্জিং সমর্থন করে এবং চার্জিংয়ের ক্ষেত্রে অধিক কার্যকারিতা নিশ্চিত করে। ডুয়াল সেল ডিজাইন থাকায় এটিতে চার্জিং হবে খুবই নিরাপদ এবং দ্রুত। যেহেতু তরুণ ব্যবহারকারীরা দিনের একটি দীর্ঘ সময় ধরে তাদের ফোনে ব্যস্ত থাকেন এবং মাল্টি-টাস্কিং করে থাকেন, তাই তাদের জন্য দীর্ঘসময় ব্যবহার করা যায় ও চার্জিংয়ের জন্য খুব বেশি সময়ের প্রয়োজন হয় না এমন মোবাইল প্রয়োজন। রিয়েলমি জিটি মাস্টার এডিশন থাকলে তরুণেরা মাত্র ১৩ মিনিটে ০-৫০ শতাংশ চার্জ করে নিতে পারবেন।

বিশ্বের সর্বপ্রথম ৬৪ মেগাপিক্সেল স্ট্রিট ফটোগ্রাফি ক্যামেরা
রিয়েলমি জিটি মাস্টার এডিশনে রয়েছে বিশ্বের সর্বপ্রথম ৬৪ মেগাপিক্সেল স্ট্রিট ফটোগ্রাফি ক্যামেরা, ১১৯ ডিগ্রি আল্ট্রা-ওয়াইড লেন্স ও ৪ সেন্টিমিটার ম্যাক্রো লেন্স। প্রথমবারের মতো থাকছে, ডিএইএস স্ন্যাপশট সুবিধা। যাতে করে চলমান বস্তুর ছবি তোলা যাবে চমৎকার ডিটেইলস বজার রেখে।

বিভিন্ন ফিল্টার ও অত্যাধুনিক ফিচারের সমন্বয়ে তৈরি করা এ মোবাইলের দুর্দান্ত ক্যামেরা সেটআপ, ফটোগ্রাফি ভালোবাসেন এমন মানুষদের জন্য সেরা পছন্দ। এ মোবাইলে স্ট্রিট ফটোগ্রাফি মোড, স্ট্রিট ফিল্টার, ব্ল্যাক এন্ড হোয়াইট প্লাস ফিল্টার, ড্রামাটিক ফিল্টারসহ চমৎকার সব ফিচার রয়েছে।

এর প্রফেশনাল স্ট্রিট ফটোগ্রাফি মোডের সাহায্যে ব্যবহারকারীরা ‘দ্রুত’ সময়ে ‘বাস্তবধর্মী’ দুর্দান্ত ছবি তুলতে পারবেন। সেলফি লাভারদের জন্য এ মোবাইলে রয়েছে ৩২ মেগাপিক্সেল সনি সেলফি ক্যামেরা। রাইট অ্যান্ড হাই কোয়ালিটি সেন্সরের ফলে এ ফোন দিয়ে সুক্ষ্ম ও স্পষ্ট সেলফি তোলা যাবে।

এছাড়াও জিটি মাস্টার এডিশনের অন্যান্য আকর্ষণীয় বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট, আপগ্রেডেড প্রোটেকশন কেইস, রিয়েলমি ইউআই ২ দশমিক শূন্য এবং রিয়েল কোয়ালিটি। দুর্দান্ত সব ফিচার এবং ডিজাইন সম্বলিত রিয়েলমি জিটি মাস্টার এডিসন নিঃসন্দেহে একটি ফ্ল্যাগশিপ কিলার স্মার্টফোন।

৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমসহ রিয়েলমি জিটি মাস্টার এডিশন দুটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে– ভয়েজার গ্রে ও ডে-ব্রেক ব্লু। আগ্রহীরা ফোনটি মাত্র ৩৩,৯৯০ টাকায় কিনতে পারবেন। বিস্তারিত জানতে ভিজিট করুন- https://cutt.ly/realme_GTME.

রিয়েলমি
ই-কমার্সের বিস্তৃত প্রেক্ষাপটে দৃঢ় পারফরমেন্স এবং ট্রেন্ডি ডিজাইন সরবরাহকারী ডিভাইস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ২০১৮ সালের মে মাসে রিয়েলমি প্রতিষ্ঠিত হয়েছিল। রিয়েলমির বিভিন্ন পণ্য প্রবর্তনের সঙ্গে সঙ্গে তাদের ‘পাওয়ার’ এবং ‘স্টাইল’-এর জন্য ব্যাপক স্বীকৃতি অর্জন করেছে। ভারতে রিয়েলমি দীপাবলির সময় তিনদিনের মধ্যে ১ মিলিয়ন মোবাইল ফোন বিক্রি রেকর্ড গড়েছিল।

রিয়েলমি দক্ষিণ-পূর্ব এশিয়ার লাজাদার বিক্রির রেকর্ডও ভেঙে এ প্ল্যাটফর্মের মোবাইল ফোন বিভাগে ১ নম্বর ব্র্যান্ডে পরিণত হয়েছিল। চীন, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, মিশর ইত্যাদির মতো খুব অল্প সময়ের মধ্যেই রিয়েলমে ৬১টিরও বেশি দেশের বাজারে প্রবেশ করেছে।

২০২০ সালের ফেব্রুয়ারিতে রিয়েলমি বাংলাদেশের বাজারে প্রবেশ করেছে। রিয়েলমি শক্তিশালী পারফরম্যান্স, আড়ম্বরপূর্ণ ডিজাইন, আন্তরিক পরিষেবাগুলো সরবরাহ এবং স্মার্টফোনের আরও সম্ভাবনা অন্বেষণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]