দেশি পোশাকের ঐতিহ্য তুলে ধরতে ফ্যাশন চলচ্চিত্র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

‘বাংলাদেশ ও তাঁতের ৫০ বছর পূর্তি’ উপলক্ষে তাঁত ও পোশাকের ওপর একটি ফ্যাশন চলচ্চিত্র প্রদর্শন করেছে এশিয়ার নারীভিত্তিক প্রথম অনলাইন টেলিভিশন ‘হারনেট টিভি’। এ উপলক্ষে হারনেট ম্যাগাজিনও উন্মোচন করা হয়।

সম্প্রতি রাজধানীর গুলশান ক্লাবে চলচ্চিত্র প্রদর্শন ও ম্যাগাজিন উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এবং গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। বিজিএমইএর এক প্রেস বিজ্ঞপ্তিতে বুধবার (১ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘বঙ্গকন্যার তাঁতপ্রেম’ চলচ্চিত্রের মাধ্যমে হারনেট টিভি আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের তাঁতবস্ত্র এবং বাংলাদেশের শীর্ষস্থানীয় নারী ও ডিজাইনাররা কীভাবে এ তাঁতবস্ত্রকে দেখছে এবং ফ্যাশনে ধারণ করছে, তা তুলে ধরেছে। চলচ্চিত্রটিতে বাংলাদেশের ২৫ জন প্রতিভাবান ডিজাইনারদের ডিজাইন করা পোশাক পরে ৫০ জন আইকনিক নেতৃস্থানীয় নারী অংশ নিয়েছেন বলেও জানানো হয়।

অনুষ্ঠানে বিজিএমইএর পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী এবং জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান উপস্থিত ছিলেন। যে আইকনিক নেতৃস্থানীয় ৫০ নারীকে সম্মাননা দেওয়া হয়েছে। তাদের মধ্যে তারা দুজনও রয়েছেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, প্রামাণ্যচিত্রটি স্থানীয় ফেব্রিক্স ও পোশাকের মাধ্যমে বাংলাদেশের ঐতিহ্যকে দেশে ও আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত করতে ভূমিকা রাখবে। এটি আমাদের সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্যকে ফ্যাশনের সঙ্গে যুক্ত করে বাংলাদেশি পোশাক রপ্তানির সুযোগ তৈরি করতে সহায়তা করবে।

ইএআর/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]