‘মিডল্যান্ড অনলাইন’ অ্যাপে বাংলা কিউআর পেমেন্ট সেবার উদ্বোধন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৫২ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১

‘মিডল্যান্ড অনলাইন’ অ্যাপে বাংলা কিউআর পেমেন্ট সেবার উদ্বোধন করলো এসএসএলকমার্জ ও মিডল্যান্ড ব্যাংক চতুর্থ প্রজন্মের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক মিডল্যান্ড ব্যাংক লিমিটেড।

মঙ্গলবার (৩০ নভেম্বর) ব্যাংকের প্রধান কার্যালয়ে বাংলাদেশের সর্ববৃহৎ পেমেন্ট গেটওয়ে এগ্রিগেটর এসএসএলকমার্জ-এর অংশীদারত্বের মাধ্যমে মিডল্যান্ড ব্যাংকের ‘মিডল্যান্ড অনলাইন’ অ্যাপে বাংলা কিউআর পেমেন্ট সেবার উদ্বোধন করেছে।

এই নতুন সেবার মাধ্যমে, মিডল্যান্ড ব্যাংকের গ্রাহকরা এসএসএলকমার্জ-এর সকল খুচরা দোকান এবং ব্যবসাপ্রতিষ্ঠান যেখানে বাংলা কিউআর দেওয়া আছে সেখানে কিউআর কোডটি স্ক্যান করে অর্থ দিতে সক্ষম হবেন।

বাংলা কিউআর হলো একটি নতুন ধরনের পেমেন্ট প্রযুক্তি যা সম্পূর্ণ স্পর্শবিহীন এবং নগদবিহীন, বাংলাদেশ ব্যাংকের ন্যাশনাল কিউআর কোড স্ট্যান্ডার্ডের নির্দেশিকা অনুসারে এসএসএলকমার্জ এই নতুন পেমেন্ট প্রযুক্তি তৈরি করেছে। এই পেমেন্ট প্রযুক্তিতে বিক্রেতাদের বাংলা কিউআর পেমেন্ট নিতে কোনো মেশিন, এমনকি ইন্টারনেটও লাগবে না।

এসএসএলকমার্জ-এর পক্ষ থেকে আহমেদ কামাল খান চৌধুরী, গ্রুপ উপদেষ্টা এবং মিডল্যান্ড ব্যাংকের পক্ষ থেকে মো. আহসান-উজ জামান, ব্যবস্থাপনা পরিচালক ও সিইওসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]