বিনিয়োগকারীদের দ্রুত সেবা নিশ্চিত করবে বিডা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:০৮ পিএম, ২৬ মে ২০২২
চট্টগ্রাম চেম্বারের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিডার কর্মশালা

বিনিয়োগকারীদের সব ধরনের সেবা দ্রুত দিতে প্রস্তুত বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। বৃহস্পতিবার (২৬ মে) সকালে এক কর্মশালায় এ কথা জানান বক্তারা।

বিডার উদ্যোগে এবং চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সহযোগিতায়‘ওয়ান স্টপ সার্ভিস পোর্টাল’ হতে সেবা ও ‘ইনভেস্টমেন্ট আফটার কেয়ার’ সম্পর্কিত এই কর্মশালা হয়। চট্টগ্রাম চেম্বারের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে হয় কর্মশালা।

এতে প্রধান অতিথি ছিলেন বিডার নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন। আর সভাপতিত্ব করেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম, বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যদের মধ্যে চেম্বার পরিচালক এ. কে. এম. আক্তার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ আদনানুল ইসলাম ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম), প্রাক্তন পরিচালক মাহফুজুল হক শাহ, কামাল মোস্তফা চৌধুরী ও আফসার হাসান চৌধুরী (জসিম), বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চট্টগ্রামের প্রধান প্রকৌশলী মো. রেজাউল করিম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মুহাম্মদ আনোয়ার পাশা, চট্টগ্রাম কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ড. আবু নূর রাশেদ আহমেদ উপস্থিত ছিলেন।

বিডার নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন বলেন, বিনিয়োগকারীদের নিরবচ্ছিন্নভাবে অনলাইনে বিভিন্ন সেবা প্রদানের জন্য কাজ করে যাচ্ছে বিডা। ইতোমধ্যে বিডাসহ ১৯টি সেবা প্রদানকারী সংস্থার ৫৮টি সেবা অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালে সংযুক্ত করেছি। সেবা গ্রহণের জন্য বিনিয়োগকারীদের বিভিন্ন দপ্তরের প্রয়োজন নেই, তারা ঘরে বসে অনলাইনে সহজে সেবাগ্রহণ করতে পারবেন।

চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে অংশীজনদের মতামতকে গুরুত্ব সহকারে বিবেচনা করে উদ্যোক্তাদের জন্য সব ধরনের সেবা একক বাতায়নের আওতায় আনার লক্ষ্যে কাজ করে আসছে বিডা। আজকে বিডা সফলভাবে অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টাল চালু করেছে।

বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী বলেন, বিডা তার নিবন্ধিত পোষ্য প্রতিষ্ঠানসমূহকে প্রয়োজনীয় সহায়তার বিষয়টি অগ্রাধিকার দিয়ে থাকে।

তিনি বিনিয়োগ সংক্রান্ত যেকোনো ধরনের সমস্যা নিরসনে বিডার ইনভেস্টমেন্ট আফটার কেয়ার অধিশাখায় যোগাযোগের জন্য অনুরোধ জানান বিনিয়োগকারীদের।

ড. প্রকাশ কান্তি চৌধুরী বলেন, বিডার ওয়ান স্টপ সার্ভিস পোর্টাল এবং তাদের বিনিয়োগ পরবর্তী সহায়তামূলক কার্যক্রমের অংশ হিসেবে গঠিত ইনভেস্টমেন্ট আফটার কেয়ার ইউনিট একটি প্রশংসনীয় উদ্যোগ।

তিনি অংশগ্রহণকারীদের বিডার চালু করা অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টাল হতে সেবা গ্রহণ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার অনুরোধ জানান।

ইকবাল হোসেন/জেডএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]