যেভাবে ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২১’র জন্য আবেদন করবেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৮ এএম, ১১ আগস্ট ২০২২

বৈধ উপায়ে বিদেশ থেকে অর্থ পাঠানোয় উদ্বুদ্ধ করতে ব্যক্তিসহ বিভিন্ন এক্সচেঞ্জ হাউজ/রেমিটার প্রতিষ্ঠানকে বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড দিয়ে থাকে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সবশেষে ২০১৯ ও ২০২০ সালের অ্যাওয়ার্ড একইসময়ে একইদিন দেওয়া হয়েছিলো। রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২১ এর জন্য আবার আবেদন আহ্বান করেছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশি মালিকানাধীন অনাবাসী এক্সচেঞ্জ হাউজ বা রেমিটার প্রতিষ্ঠানকে আগামী ১৪ আগস্টের মধ্যে আবেদন করতে হবে। বাংলাদেশি নাগরিকদের ৫০ শতাংশের অধিক মালিকানা রয়েছে, এমন এক্সচেঞ্জ হাউজ বা রেমিটার প্রতিষ্ঠানও অ্যাওয়ার্ডের জন্য আবেদন করতে পারবে।

আবেদনের জন্য বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রবেশ করে (https://www.bb.org.bd/nrb/others/form1_2021.pdf এবং https://www.bb.org.bd/nrb/others/form2_2021.pdf) এ দু’টি ফরম পূরণপূর্বক প্রয়োজনীয় কাগজপত্র (স্ক্যান কপি) আগামী ১৪ আগস্টের মধ্যে ই-মেইলে ([email protected]) পাঠাতে হবে।

ইএআর/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।