পুরান ঢাকায় তিন বেকারিকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৩
পুরান ঢাকায় অভিযান চালাচ্ছে বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত

পুরান ঢাকায় অভিযান চালিয়ে তিনটি বেকারিকে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ওই তিন বেকারিকে মোট এক লাখ ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছে সংস্থাটি। এর আগে বুধবার (৮ ফেব্রুয়ারি) ওয়ারী ও সূত্রাপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিএসটিআই।

পুরান ঢাকায় তিন বেকারিকে লাখ টাকা জরিমানা

আরও পড়ুন: ‘ভেজাল খাবারে ৪৫ লাখ মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে’

ওই সময় ওয়ারীতে আনন্দ কনফেকশনারিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সিএম লাইসেন্স ছাড়া পাউরুটি, বিস্কুট, কেক ও ফার্মেন্টেড মিল্ক (দই) তৈরি ও বিক্রির অপরাধে এই জরিমানা গুনতে হয় প্রতিষ্ঠানটিকে। এছাড়া ডিজিটাল ওজন যন্ত্রের ভেরিফাই সনদ না থাকায় আরও ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: ধানমন্ডির আড্ডা রেস্টুরেন্টে ভেজাল খাবার, লাখ টাকা জরিমানা

পুরান ঢাকায় তিন বেকারিকে লাখ টাকা জরিমানা

অপর অভিযানে সূত্রাপুর থানাধীন লক্ষ্মীবাজারে সিএম লাইসেন্স ছাড়া কেক, বিস্কুট, পাউরুটি উৎপাদন ও বিক্রির অপরাধে প্রিন্স অব ওয়েলসকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে জরিমানা করা হয় আরও ২৫ হাজার টাকা।

আরও পড়ুন: সব খাদ্যে বিষ, মানুষ যাবে কোথায়: স্বাস্থ্যমন্ত্রী

এছাড়া একই এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান ঢাকা প্রাইম সুইটসকে মোড়কজাত সনদ ছাড়া চানাচুর, দই বিক্রি এবং বাজারজাত করার অপরাধে, এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এনএইচ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।