এক কোটি ৩১ লাখ টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে সাদিক অ্যাগ্রো

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ১০ জুলাই ২০২৪
জাতীয় রাজস্ব বোর্ড ভবন/ ফাইল ছবি

ছাগলকাণ্ডে আলোচিত সাদিক অ্যাগ্রোর খাবারের দোকানের বিরুদ্ধে বিপুল পরিমাণ ভ্যাট ফাঁকির তথ্য পেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এসব দোকানের ১০ কোটি টাকার পণ্য বিক্রির তথ্য গোপন করা হয়েছে। এতে ভ্যাট ফাঁকি হয়েছে এক কোটি ৩১ লাখ টাকা।

বুধবার (১০ জুলাই) রাতে এনবিআর সূত্রে এসব তথ্য জানা যায়।

এনবিআরের ঢাকা উত্তর ও পশ্চিম ভ্যাট কমিশনারেটের কর্মকর্তারা গত সপ্তাহে অভিযান চালান সাদিক অ্যাগ্রোর এসব দোকানে। জব্দ করেন প্রতিষ্ঠানগুলোর নথি। পরীক্ষা- নিরীক্ষা শেষে ভ্যাট ফাঁকির তথ্য সম্পর্কে নিশ্চিত হন তারা।

এনবিআর কর্মকর্তারা জানান, রাজধানীর গুলশান, তেজগাঁও, মহাখালী ও মোহাম্মদপুরের চারটি দোকানে অভিযান চালানো হয়। সাদিক অ্যাগ্রোর ব্যবসা নিবন্ধন দিয়েই এসব প্রতিষ্ঠান চালানো হচ্ছে।

২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত চার দোকানে বিক্রি হয় প্রায় ১৫ কোটি টাকার পণ্য। এতে ভ্যাট আসে দেড় কোটি টাকা। কিন্তু সাদিক অ্যাগ্রো পরিশোধ করে মাত্র ১৮ লাখ টাকা। ভ্যাট ফাঁকির অভিযোগে সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান এনবিআর কর্মকর্তারা।

এসএম/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।