ভিকারুননিসার ২০০০ আসনে ভর্তির আবেদন ৩৫ হাজার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ১০ নভেম্বর ২০১৮

রাজধানীর স্বনামধন্য ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ২০১৯ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে বাংলা ও ইংরেজি মাধ্যমে ভর্তির অনলাইন আবেদন শেষ হয়েছে। প্রায় ৩৫ হাজার আবেদন জমা হয়েছে। আগামী ২৪ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত চারটি শাখায় আলাদাভাবে ভর্তি লটারি আয়োজন করা হবে বলে স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে।

স্কুল থেকে জানা গেছে, গত ১০ অক্টোবর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অনলাইন আবেদন কার্যক্রম শুরু হয়। ২৮ অক্টোবর পর্যন্ত আবেদন জমা নেয়া হয়েছে। সিদ্ধেশ্বরী, আজিমপুর, ধানমন্ডি ও বসুন্ধারায় শাখায় ১ম শ্রেণির ভর্তিতে এ সময়ের মধ্যে বাংলা-ইংরেজি ভার্সনে প্রায় ৩৫ হাজার আবেদন জমা হয়েছে। এর মধ্যে প্রায় ৫ হাজার আবেদন অসম্পূর্ণ রয়েছে।
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) নাজনীন ফেরদৌস শনিবার রাতে জাগো নিউজকে বলেন, প্রথম শ্রেণির ভর্তির আবেদন কার্যক্রম শেষ হয়েছে। প্রতিটি শাখার প্রভাতী-দিবার জন্য আলাদা ভাবে আগামী ২৪, ২৫, ২৬ ও ২৭ ডিসেম্বর প্রথম শ্রেণির ভর্তি লটারি আয়োজন করা হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে লটারি কার্যক্রম শুরু হয়ে বিকেলে ফলাফল ঘোষণা করে সেই শাখার লটারি সমাপ্তি ঘোষণা করা হবে।

অধ্যক্ষ আরও বলেন, গতবারের মতো এবারও ভিকারুননিসা নূন স্কুলের চারটি শাখায় প্রায় ২ হাজার শূন্য আসন রয়েছে। শিগগিরই স্কুল ম্যানেজিং কমিটির সভায় শূন্য আসন ঘোষণা করা হবে। বার্ষিক পরীক্ষার পর ২য় থেকে ৭ম শ্রেণির শূন্য আসন থাকলে সেসব শ্রেণিতে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়াও জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর শূন্য আসন থাকলে ৯ম শ্রেণিতে ভর্তি করা হতে পারে বলেও জানান তিনি।

এমএইচএম/এনডিএস/পিআর

আপনার মতামত লিখুন :