ইউজিসিতে শুদ্ধি অভিযান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ০৯ মে ২০১৯

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) শুদ্ধি অভিযান শুরু করেছেন কমিশনের জেষ্ঠ্য সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইউসুফ আলী মোল্লা।

ইউজিসি সূত্রে জানা গেছে, শাহীন সিরাজের বিরুদ্ধে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে অবৈধভাবে সুবিধা নেয়ার অভিযোগ রয়েছে। তার এ কাজে বিভিন্ন সময় সহযোগিতা করেন একই শাখার সাবেক এক উপ-পরিচালক। গত ১২ বছর ধরে একই পদে থেকে এ দুর্নীতি করছেন তিনি। দুর্নীতি দমন কমিশনও তার বিরুদ্ধে তদন্তের জন্য কমিশনকে একাধিকবার চিঠি দিয়েছে।

এছাড়া ২০১৫ সালের ৮ মে তৎকালীন চেয়ারম্যান এ কে আজাদ চৌধুরী দায়িত্ব ছাড়ার পর তার ব্যবহৃত প্রাডো গাড়ি ব্যবহার শুরু করেন শাহীন সিরাজ। যদিও কমিশনের একজন উপ-পরিচালকের ব্যক্তিগত গাড়ি ব্যবহারের নিয়ম নেই। তারপরও গত চার বছর ধরে তিনি এ গাড়িটি ব্যবহার করে আসছিলেন।

সূত্র জানায়, ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর গতকাল প্রথম কর্মদিবসে তিনটি পৃথক আদেশে সাক্ষর করেছেন ইউসুফ আলী মোল্লা।

এক আদেশে, ইউজিসির চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী শাহীন সিরাজকে বদলি করে কমিশনের জেনারেল সার্ভিস শাখায় দেয়া হয়েছে।

পৃথক এক আদেশে চার বছর ধরে ব্যবহার করা সাবেক চেয়ারম্যান এ কে আজাদ চৌধুরীর প্রাডো গাড়িটি অবিলম্বে ফেরত দেয়ার জন্য বলা হয়েছে।

অন্য এক আদেশে, কমিশনের ইন্টারন্যাশনাল কো-অপারেশন অ্যান্ড কোলাবরেশন বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মুস্তাফিজুর রহমানকে বদলি করে চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী পদে আনা হয়েছে।

এমএইচএম/এএইচ/পিআর

আপনার মতামত লিখুন :