আইডিয়ালে ৫ মাস ব্যবধানে ফের বেতন বৃদ্ধি, প্রতিবাদ অভিভাবকদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ১২ জুন ২০১৯

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ আগামী জুলাই মাস থেকে শিক্ষার্থী প্রতি ২০০ টাকা হারে বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। হঠাৎ বেতন বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরাম। বেতন বৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার না করা হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন তারা।

বুধবার অভিভাবক ফোরামের চেয়্যারম্যান জিয়াউল কবির দুলু ও সাধারণ সম্পাদক মো. রোস্তম আলীর স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানটির বর্তমান গভর্নিং বডি হঠাৎ ২০০ টাকা হারে বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। এর আগে গত জানুয়ারিতে ১০০ টাকা হারে বেতন বাড়ানো হয়েছে। এর পাঁচ মাস পর আরেক দফা বেতন বাড়ানো হঠকারী সিদ্ধান্ত।

অভিভাবকদের ভাষ্য, গত এক বছরে অবৈধভাবে শিক্ষাপ্রতিষ্ঠানটিতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া এবং এনটিআরসিএর মাধ্যম ব্যতীরেকে অপ্রয়োজনীয় ১৫৭ জন শিক্ষক এবং ১১২ জন কর্মচারী নিয়োগ দিয়ে স্কুল তহবিলে ঘাটতি দেখানো হচ্ছে। এই অপ্রয়োজনীয় শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়ে তহবিলের আর্থিক ঘাটতির দায়ভার নিতে হচ্ছে শিক্ষার্থী ও অভিভাবকদের। অপরদিকে শিক্ষক-কর্মচারী নিয়োগ বাণিজ্যে লাভবান হচ্ছে গর্ভনিং বডির সদস্যরা। শিক্ষার গুণগতমান বৃদ্ধির বিষয়ে গত ২ বছরে কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ। বরং অবকাঠামো ও উন্নয়নের নামে বিভিন্ন খাত তৈরি করে শিক্ষাপ্রতিষ্ঠানের টাকার অপচয় করা হয়েছে।

অবিলম্বে বেতন বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন অভিভাবকরা। অন্যথায় কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন তারা।

এমএইচএম/এসআর/পিআর

আপনার মতামত লিখুন :