বইমেলায় পাওয়া যাচ্ছে মোশতাক আহমেদের ৬ নতুন বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:২৪ পিএম, ২৪ মার্চ ২০২১

সম্প্রতি বাংলা সাহিত্যে যেসব কথাসাহিত্যিক দারুণ জনপ্রিয়তা অর্জন করেছেন, তাদের মধ্যে মোশতাক আহমেদ অনত্যম। একজন সফল পুলিশ কর্মকর্তার পাশাপাশি লেখক হিসেবেও বেশ পরিচিত তিনি। তারই ধারাবাহিকতায় এবারের অমর একুশে বইমেলায় তার নতুন ৬টি বই পাওয়া যাচ্ছে।

তার সায়েন্স ফিকশন ‘দ্যা নিউ ওয়ার্ল্ড’, ভৌতিক উপন্যাস ‘ছায়ামৃত্যু’, কিশোর গোয়েন্দা উপন্যাস ‘রেড ড্রাগন’ ও ‘নিতুর টিয়া’, প্যারাসাইকোলজি ‘মায়াস্বর্গ’ এবং রোমান্টিক উপন্যাস ‘ফাগুন বসন্তে’ এবারের বইমেলা উপলক্ষে প্রকাশ হয়েছে।

এরমধ্যে ‘দ্যা নিউ ওয়ার্ল্ড’, ‘মায়াস্বর্গ’ ও ‘ছায়ামৃত্যু’ বই তিনটি অনিন্দ প্রকাশের ৫ নম্বর প্যাভিলিয়নে, ‘ফাগুন বসন্তে’ বইটি অন্য প্রকাশের ৮ নম্বর প্যাভিলিয়নে, ‘রেড ড্রাগন’ ও ‘নিতুর টিয়া’ বই দুটি কথা প্রকাশের ২০ নম্বর প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে। এ ছাড়া সবগুলো বই রকমারি ডটকমেও পাওয়া যাচ্ছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সাবেক অতিরিক্ত কমিশনার মোশতাক আহমেদ লেখালেখির মাধ্যমে পেয়েছেন পাঠকপ্রিয়তা। পাশাপাশি অর্জন করেছেন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার, শিশু সাহিত্য পুরস্কারসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননা। তার বই বিশেষ করে সায়েন্স ফিকশন এবং প্যারাসাইকোলজি বইগুলো পাঠকদের মাঝে বেশ সাড়া জাগিয়েছে।

বই সম্পর্কে লেখক মোশতাক আহমেদ বলেন, ‘এবার বইমেলা অনেক বড় পরিসরে হচ্ছে। স্টলগুলোর মধ্যে বেশ ফাঁকা রাখা হয়েছে। মেলায় নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখা হচ্ছে। এসব দেখে অনেক ভালো লেগেছে। গত কয়েক দিনে অনেক পাঠক এসেছেন। তারা মাস্ক পরে সতর্কতা অবলম্বন করছেন। আশা করি, স্বাস্থ্যবিধি মেনে এবারের বইমেলা সফলভাবে শেষ হবে।’

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]