এসেছে আবু জাফর খানের ‘স্যন্দিত বরফের কান্না’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ৩১ মার্চ ২০২১

অমর একুশে বইমেলায় এসেছে কবি ও কথাশিল্পী আবু জাফর খানের কবিতার বই ‘স্যন্দিত বরফের কান্না’। এটি তার ৯ম কবিতার বই এবং ২০তম বই। বইটি প্রকাশ করেছে পোয়েম ভেইন পাবলিশার্স।

এর দাম রাখা হয়েছে ৪০০ টাকা। প্রচ্ছদ করেছেন আইয়ুব আল আমিন, অলঙ্করণ করেছেন ভারতের শিল্পী সুনয়নী নস্কর মান্না। পাওয়া যাচ্ছে পাঠক সমাবেশের ১২ নম্বর প্যাভিলিয়নে।

আবু জাফর খান বলেন, ‘আমার পেশা ডাক্তারি হলেও নেশা শিল্প-সাহিত্য নিয়ে কাজ করা। মহামারী দ্বারা পৃথিবী আক্রান্ত হতে শুরু করলে আমার মস্তিষ্কের মধ্যে এক অন্য ধরনের কবিতাবোধ কাজ করতে শুরু করে। সেই বোধ থেকে লিখে ফেলি বইটি।’

আবু জাফর খান রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস এবং ঢাকা থেকে কমিউনিটি মেডিসিনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের কর্মকর্তা হিসাবে বর্তমানে স্বাস্থ্য বিভাগে ডেপুটি সিভিল সার্জন পদে কর্মরত।

বর্তমানে তিনি আন্তর্জাতিক অনলাইন সাহিত্যপত্রিকা পোয়েমভেইন.কমের সম্পাদকীয় মণ্ডলীর সভাপতি ও ‘বাংলাদেশ কবিতা মঞ্চ’ সংগঠনের সভাপতি।

বাংলা সাহিত্যে অবদানের স্বীকৃতিস্বরূপ ইতোমধ্যে তিনি অসংখ্য পুরস্কার, সম্মাননা, পদক ও স্বর্ণপদক অর্জন করেছেন। তার বইটি নিয়ে প্রোমোশনাল অ্যানিমেশন ভিডিও বানিয়েছে পোয়েম ভেইন পাবলিশার্স।

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]