পাওয়া যাচ্ছে ফখরুল হাসানের দুটি বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ১০ এপ্রিল ২০২১

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে ফখরুল হাসানের দুটি বই ‘নূপুর পায়ে দুপুর’ ও ‘ভূতপুরের ভূতনাথ’। এর একটি ছড়া-কবিতা, অপরটি শিশুতোষ গল্প।

ছড়া-কবিতার বইটি প্রকাশ করেছে বাবুই প্রকাশনী। প্রচ্ছদ করেছেন আবিদ আল হাসান। বইটিতে মোট ৪০টি ছড়া-কবিতা আছে। বইটি পাওয়া যাবে ১০০ টাকায়। বইমেলার ২১৫-২১৬ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি।

অপরদিকে ভূতপুরের ভূতনাথ বইটি প্রকাশ করেছে প্রিয় বাংলা প্রকাশনী। বইটি পাওয়া যাবে ১৯৮-১৯৯ স্টলে। এর প্রচ্ছদ ও অলংকরণ করেছেন আর করিম। বইটি মেলায় পাওয়া যাবে ৭৫ টাকায়।

বই দুটি সম্পর্কে লেখক বলেন, ‘বইটির ছড়া-কবিতা সহজ-সরল শব্দ ও বাক্যে তুলে ধরা হয়েছে। শ্যামলা বর্ণের মেয়েদের রূপের বর্ণনা।’

ভূতপুরের ভূতনাথ সম্পর্কে তিনি বলেন, ‘আমরা একসময় নানি-দাদির কাছে রূপকথার গল্প শুনতাম। বর্তমান প্রজন্ম সে সুযোগ থেকে বঞ্চিত। তাই শিশুদের কথা মাথায় রেখেই ভূতপুরের ভূতনাথ গল্পগুলো লিখেছি।’

২০১৬ সালে তার প্রথম কাব্যগ্রন্থ ‘হৃদয় পোড়া গন্ধ’ প্রকাশ হয়। বইটি প্রকাশ করে হাওলাদার প্রকাশনী। একই প্রকাশনী থেকে ২০১৭ সালে প্রকাশ হয় কাব্যগ্রন্থ ‘নিমগ্ন দহন’।

এ ছাড়া ২০১৮ সালে বাবুই প্রকাশনী থেকে প্রকাশ হয় কাব্যগ্রন্থ ‘দহন দিনের গান’ এবং ২০২০ সালে কালান্তর থেকে প্রকাশ হয় ‘বিজয় নিশান’।

য়ারোয়া বুক কর্নার থেকে প্রকাশ হয় গল্পগ্রন্থ ‘দাম্পত্যের অন্তরালে’ এবং পদক্ষেপ বাংলাদেশ থেকে প্রকাশ হয় শিশুতোষ গল্পগ্রন্থ ‘গল্পগুলো বিজয়ের’।

এসইউ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]