‘এটিকেট এনসাইক্লোপিডিয়া’ বইয়ের মোড়ক উন্মোচন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ২৭ মে ২০২৩

যোগাযোগ বিশেষজ্ঞ এইচ এম আতিফ ওয়াফিকের ‘এটিকেট এনসাইক্লোপিডিয়া’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। ২৭ মে রাজধানীর রিডিং ক্যাফেতে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

বইটি আজকের দ্রুতগতির বিশ্বে সঠিক আচরণের শিল্প সম্পর্কে সমসাময়িক দৃষ্টিভঙ্গি সরবরাহ করবে বলে লেখক মনে করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অক্সফোর্ড স্কলার ববি হাজ্জাজ, কমিউনিকেশন এক্সপার্ট সোলায়মান সুখন, ক্রিকেট তারকা শাহরিয়ার নাফীস, স্কুল অব ইঞ্জিনিয়ার্সের প্রতিষ্ঠাতা হাসান মাহমুদ, এক্সিলেন্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা বেনজির আবরার, ওয়ান ইয়াং ওয়ার্ল্ডের দূত আফরুজা তানজি, রিতুর প্রতিষ্ঠাতা শারমিন কবির, প্রেসক্রিপশন বাংলাদেশের সিইও ইশরাত নাহের ইরিনা, স্বপ্নের ক্রিয়েটিভ হেড ফাহিন আরাফিন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সালেহীন মাহবুব, ডিজিটাল স্ট্র্যাটেজিস্ট ফারহানা শারমীন।

আরও পড়ুন: দেশ পাবলিকেশন্সের সেরা ১০ বই

লেখক বলেন, ‘একটি সমাজে যেখানে আন্তঃব্যক্তিক সম্পর্ক ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে, বইটি সেই ব্যক্তিদের জন্য একটি অমূল্য সম্পদ হিসেবে কাজ করবে। বিশেষ করে আজকের স্কুল-কলেজ পড়ুয়াদের অনেক কাজে আসবে। বইটি পাঠকদের আধুনিক আচরণের সূক্ষ্মতা আয়ত্ত করতে সাহায্য করার জন্য ব্যবহারিক পরামর্শ এবং কার্যকরী টিপস প্রদান করে।’

বক্তারা বলেন, ‘এটিকেট এনসাইক্লোপিডিয়া যত্নসহ গবেষণা করা হয়েছে। পাঠকদের সমসাময়িক শিষ্টাচারের নিয়ম সম্পর্কে সর্বশেষ অন্তর্দৃষ্টি এবং নির্দেশিকা প্রদান করবে। এর সহজ ভাষা এবং উপস্থাপনা উদাহরণসহ সব পটভূমির পাঠকের জন্য উপযুক্ত। তারা সামাজিক দক্ষতা পোলিশ করতে চাইছেন। তাদের পেশাদার চিত্র উন্নত করতে চাইছেন।’

এইচ এম আতিফ ওয়াফিক একজন যোগাযোগ বিশেষজ্ঞ। তিনি আকর্ষণীয় কথা বলার ধরন এবং অন্তর্দৃষ্টিপূর্ণ পরামর্শের জন্য পরিচিত। তিনি ইউনিভার্সিটি অব স্কলার্সে ‘সহকারী অধ্যাপক’ হিসেবে কর্মরত।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।