পাওয়া যাচ্ছে কিশোর জীবনী ‘হাজী মহম্মদ মহসিন’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১১ জুন ২০২৩

প্রকাশিত হয়েছে সালাহ উদ্দিন মাহমুদের লেখা কিশোর জীবনী ‘হাজী মহম্মদ মহসিন’। বইটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা পেপারপ্রোক। বইটির প্রচ্ছদ করেছেন সুমন বাবু। মূল্য রাখা হয়েছে ১০০ টাকা। তবে মাত্র ৫০ টাকায় বইটি সংগ্রহ করা যাবে।

প্রকাশনা সংস্থা পেপারপ্রোক জানায়, কত মানুষই তো পৃথিবীতে আসে, এমন মহাজীবন কতজন লাভ করতে পারেন? কতজনই বা যুগের পর যুগ টিকে থাকেন মানুষের অন্তরে। এমন সাধনাই বা কতজন করতে পারেন? এমনই মহাজীবন লাভ করেছিলেন যিনি, তিনি হাজী মহম্মদ মহসিন।

বহু গুণের অধিকারী ছিলেন তিনি। সবকিছু ছাপিয়ে ‘দানবীর’ হিসেবে বিশ্বজুড়ে খ্যাতি পেয়েছেন হাজী মহম্মদ মহসিন। শিক্ষাক্ষেত্রে রেখেছেন অসামান্য অবদান। এখনও তাঁর দানের ওপর নির্ভর করে চলছে অনেক সংগঠন ও প্রতিষ্ঠান। এছাড়া নিজে খোঁজখবর নিয়ে বিভিন্ন মানুষকে সাহায্য করতেন।

আরও পড়ুন: দেশ পাবলিকেশন্সের সেরা ১০ বই

জগৎজুড়ে দানবীর হিসেবে এই খ্যাতি লাভ খুব সহজ ছিল না। অনেক চড়াই-উৎরাই পার হয়ে তিনি এ খেতাব অর্জন করেছেন। বিলাসবহুল জীবনকে উপেক্ষা করে সাদামাটা জীবনযাপন করেছেন। পড়াশোনা, ভ্রমণ আর দানের নেশায় সংসারের কথাই ভুলে গেছেন। আজীবন রয়ে গেছেন অবিবাহিত।

বইটি প্রসঙ্গে সালাহ উদ্দিন মাহমুদ বলেন, ‘ছোটবেলা থেকেই হাজী মহম্মদ মহসিনের নাম শুনে আসছি। এবার তার জীবনী শিশু-কিশোরদের উপযোগী করে লিখতে গিয়ে অনেক কিছু জেনেছি। পেপারপ্রোকের এ উদ্যোগকে স্বাগত জানাই। নতুন প্রজন্মের কাছেও পৌছে যাক এই দানবীবের জীবনকথা।’

বইটি সংগ্রহ করতে চাইলে প্রবেশ করতে পারেন প্রকাশনা সংস্থার এই লিংকে। ৫০% ছাড়ে বইটি সংগ্রহ করতে চাইলে এখনই অর্ডার করতে পারেন।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।