পাওয়া যাচ্ছে অনার্য মুর্শিদের নতুন বই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ২৪ মে ২০২৩

বিশ্বে তুমুল জনপ্রিয় কে-পপ সংগীতের দল বিটিএসের আদ্যোপান্ত নিয়ে ‘বিটিএস: সিউল টু সোল’ শিরোনামে কিশোর উপযোগী নিবন্ধধর্মী বই লিখেছেন চলচ্চিত্রকার অনার্য মুর্শিদ। বইটি এরই মধ্যে বাজারে পাওয়া যাচ্ছে।

বিটিএসের সাত তারকার জীবন-বৃত্তান্ত, বিটিএসের সংকট-সংগ্রাম, শো, অ্যালবাম এবং পুরস্কারেরও একটি তালিকা আছে বইটিতে। কোরিয়ার কালচারাল ওয়েভ এবং সফট পাওয়ার চর্চা বিষয়েও একটি গুরুত্বপূর্ণ নিবন্ধ প্রকাশ হয়েছে এ বইয়ে।

লেখক অনার্য মুর্শিদ বলেন, ‘আমি একজন বাংলাদেশি বিটিএস ভক্তের সাংস্কৃতিক সংকটকে কেন্দ্র করে একটি চলচ্চিত্র নির্মাণ করছি। চলচ্চিত্রটির প্রিপ্রোডাকশন করতে গিয়ে কে-পপ বিষয়ে একটি বইয়ের খুব প্রয়োজনীয়তা অনুভব করি। এর মধ্যে প্রকাশক একদিন বললেন, তিনিও এ ধরনের কিছু কালচারল ডিপ্লোমেটিক বই প্রকাশ করতে চান।’

আরও পড়ুন: দেশ পাবলিকেশন্সের সেরা ১০ বই

তিনি বলেন, ‘আমি আশা করি দীর্ঘদিন থেকে কোরিয়ার সঙ্গে বাংলাদেশের যে সাংস্কৃতিক সেতু নির্মাণ হচ্ছে; সেখানেও বইটি ভূমিকা পালন করবে। বইটির মাধ্যমে প্রবীণরাও এ প্রজন্মকে একটি ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখতে পাবেন।’

প্রায় দেড়শ পৃষ্ঠার পেপার ব্যাকের বইটি প্রকাশ করেছে উজান। প্রচ্ছদ করছেন লায়লা ফেরদৌসী। মুদ্রিত মূল্য রাখা হয়েছে ৩৫০ টাকা। বইটি হোম ডেলিভারি পেতে এই লিংকে ক্লিক করতে পারেন।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।